উন্নয়ন কাজে ধীরগতি, ভাঙা সড়কে দুর্ভোগে জনসাধারণ

ছৈয়দ আলম, কক্সবাজার
 | প্রকাশিত : ১৬ মে ২০২১, ১৫:২৭

কক্সবাজার পৌরসভার সর্বত্রই এখন উন্নয়নমূলক কাজ চলছে। তবে শহরের প্রধান সড়ক হলিডে মোড় থেকে বাসটার্মিনাল পর্যন্ত চলমান উন্নয়ন কাজ ধীরগতি হওয়ায় ভোগান্তিতে হাঁপিয়ে উঠছে সাধারণ মানুষ। এদিকে ভাঙা সড়কে এখন হাজার হাজার টমটম, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

জনসাধারণের প্রশ্ন, বিকল্প সড়ক তৈরি না করে কেন প্রধান সড়কের কাজ করা হচ্ছে?

তারা বলেন, ‘আবার কাজও ধীরগতিতে চলছে। এভাবে তো একটা পর্যটন শহর চলতে পারে না।’

তবে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যানের দাবি, তিন বছরের চুক্তিতে কাজ দেয়া ঠিকাদারকে আগামী দেড় বছরে সড়কের কাজ বুঝিয়ে দেয়ার জন্য বলা হয়েছে।

শহরবাসীকে আগামী বছরের জুন মাস পর্যন্ত ধৈর্য ধরার পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘শহরবাসীর কষ্টে আমি নিজেও কষ্ট পাচ্ছি। তবে বিশাল এই দৃষ্টিনন্দন কাজ শেষ হলেই শান্তি পাবে শহরের মানুষ।’

সচেতনমহল জানিয়েছেন, যানজট ও সড়কের কাজের বিষয়ে শহরে জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের নির্দেশনায় কর্ণপাত নেই অটোরিকশা, ভ্যান ও ইজিবাইকের মালিক, চালকদের। পুরো সড়কে দাপিয়ে বেড়াচ্ছে এ পরিবহনগুলো। এদিকে হালকা বৃষ্টি হলেও চলাচল অযোগ্য হয়ে যায় শহর।

শহরের বাসিন্দারা জানান, অল্প বৃষ্টিতে কক্সবাজার প্রধান সড়কের অবস্থা বেহাল হয়ে পড়ে। কাদা আর ময়লা পানির রাজত্ব থাকে সড়কে। কয়েক মিনিটের বৃষ্টিতে কাদা আর ময়লা পানিতে ছেয়ে যায় কক্সবাজার শহরের প্রধান সড়ক। বেহাল উপসড়কগুলোও। কোথাও হাঁটা-চলার মতোও অবস্থা থাকে না। এক দু:সহ অবস্থা।

সরেজমিনে গিয়ে জানা গেছে, পর্যটন শহরের রুমালিয়ারছরা এলাকার প্রধান সড়ক খুঁড়ে খানাখন্দ করে রাখা হয়েছে প্রায় তিন মাস। বাজারঘাটা থেকে কৃষি অফিস সড়কের দক্ষিণ মাথা পর্যন্ত সড়কেরও একই দশা। সপ্তাহ দুয়েক হচ্ছে এন্ডারসন রোড খুঁড়ে ফেলা হয়েছে। এসব সড়কে ইতোমধ্যে বেশ কয়েকটি দুর্ঘটনাও ঘটেছে।

এদিকে, প্রধান সড়কের উন্নয়ন কাজ করছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। আর কস্তুরাঘাট থেকে মাঝেরঘাট পর্যন্ত দীর্ঘ সড়কটির কাজ শুরু করেছে পৌরসভা।

(ঢাকাটাইমস/১৬মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :