গাঙচিল বাহিনীর ‘ভাইগ্না নাঈম’ অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার

প্রকাশ | ১৬ মে ২০২১, ১৬:০৫ | আপডেট: ১৬ মে ২০২১, ১৬:১৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় সন্ত্রাসী কার্যক্রমে জড়িত গাঙচিল বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড লম্বু মোশারফের ভাগিনা সন্ত্রাসী নাঈম ওরফে ভাইগ্না নাঈমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

রবিবার (১৬ মে) র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত নাঈম রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান ও ঢাকা উদ্যান হাউজিংসহ আশপাশের এলাকার সন্ত্রাসী গাঙচিল বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড লম্বু মোশারফের ভাগিনা। সে ও তার সহযোগীরা রাজধানীর মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান এলাকায় কিশোর গ্যাংয়ের নেতৃত্ব দিত। এছাড়াও আশপাশের এলাকায় চাঁদাবাজি ও ছিনতাইসহ সকল অপরাধমূলক কাজ করে আসছিলো। তাকে আইনের আওতায় আনার জন্য অনেক দিন ধরে র‌্যাব-২ এর গোয়েন্দা নজরদারি অব্যাহত ছিল। গোপন খবরে থানার আক্কাসনগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে খুন, হত্যা চেষ্টা, ধর্ষণ ও পুলিশের ওপর হামলাসহ ডিএমপির বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভাগিনা নাঈম জানান, তার সহযোগীরা দিনে ভূমি দখল ও ব্যবসায়ীদের কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায়সহ চাঁদ উদ্যান ও ঢাকা উদ্যান এলাকায় সন্ধ্যার পর থেকে মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করে।

ভাগিনা নাঈমের কাছ থেকে পাওয়া গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রাখবে বলে জানান এএসপি মো. আবদুল্লাহ আল মামুন।

(ঢাকাটাইমস/১৬মে/এআর/ইএস)