ভারত-আফগানিস্তানকে হারাতে আত্মবিশ্বাসী জামাল

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২১, ১৭:৪৮ | প্রকাশিত : ১৬ মে ২০২১, ১৭:৪৩

ঈদের ছুটি শেষে ক্যাম্পে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আর ফিরেই বিশ্বকাপের বাছাইপর্বের আসন্ন ম্যাচগুলোতে ভারত এবং আফগানিস্তানকে হারাতে পারবেন বলে আশাবাদী মন্তব্য করেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারত এবং আফগানিস্তান দুদলই বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে। র‌্যাঙ্কিংয়ের ১৪৯তম স্থানে থাকা আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরে বাছাই শুরু করেছিল বাংলাদেশ। ‘ই’গ্রুপের তলানিতে থাকা দল একমাত্র পয়েন্ট পেয়েছিল ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৫তম স্থানে থাকা ভারতের বিপক্ষে ১-১ ড্র করে। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৪তম।

র‌্যাঙ্কিংয়ের এই ব্যবধান আমলে নিচ্ছেন না জামাল। ৩১ বছর বয়সী এই মিডফিল্ডারের দাবি, ভারত-আফগানিস্তানে কেউই তাদের চেয়ে খুব একটা এগিয়ে নেই।

ভারত এবং আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে নিয়ে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘আমি আগেও বলেছি ভারত ও আফগানিস্তানের খেলোয়াড়রা আমাদের মতোই। আমার প্রত্যাশা ভালো একটা লড়াই; ভালো একটা ম্যাচ। আমার মনে হয়, আমরা ওদের বিপক্ষে জিততে পারি। কারণ ওরা এতো ভালো (দল) না।’

তিনি আরো বলেন,‘(আগে জিততে না পারার কারণ) ব্যাড লাক। আফগানিস্তানের বিপক্ষে আমরা প্রথম লেগে যখন খেলেছি, অনেক সুযোগ মিস করেছি। ভারতের বিপক্ষে আমরা শেষ ‍মুহূর্তে গোল খেয়েছি। এটা আমাদের দুর্ভাগ্য। ওরা বল বেশি নিয়ন্ত্রণ করবে কিন্তু আমরা প্রতি-আক্রমণে ভালো।’

(ঢাকাটাইমস/১৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :