হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় ৪৭৩ জন গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২১, ১৮:০৭

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচি চলাকালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার অভিযোগে রবিবার পর্যন্ত ৪৭৩ জনকে গ্রেপ্তার করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সর্বশেষ গত ১২ মে থেকে ১৫ মে পর্যন্ত আরো সাতজনকে গ্রেপ্তার করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, হেফাজতের তাণ্ডবের ঘটনায় মোট ৪৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের দাবি, তাদের অধিকাংশই হেফাজতের নেতা ও কর্মী-সমর্থক। এছাড়া গ্রেপ্তারদের মধ্যে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীও রয়েছেন।

রবিবার দুপুরে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ঘটনার সময়ে ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও ফটেজ দেখে তাদের শনাক্ত করে গ্রেপ্তার করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, হেফাজতের তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা করা হয়েছে। এর মধ্যে সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলার করা হয়।

এ সকল মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোককে আসামি করা হয়। পুলিশ এ পর্যন্ত ৪৭৩ জনকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়।

এসময় হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিণত করে।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :