বিশ্ববিদ্যালয়ের ছুটিও বাড়ল ২৯ মে পর্যন্ত

প্রকাশ | ১৬ মে ২০২১, ১৮:২২ | আপডেট: ১৬ মে ২০২১, ১৮:৩১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্কুল-কলেজের পর দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ছুটিও ২৯ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার। তবে এ সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়েরের সই করা এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশসহ সারাবিশ্বে অতি সম্প্রতি চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এদিকে কিন্ডারগার্টেনের চলমান ছুটিও ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় রবিবার এই কথা জানিয়েছেন। তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞতিতে বলা হয়, সব সরকারি/বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ক্ষেত্রেই এ ছুটির আদেশ প্রযোজ্য হবে। শিক্ষার্থীরা এ সময় নিজেদের বাসায় অবস্থান করবে। পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে শনিবার করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য স্কুল-কলেজের চলমান ছুটিও ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়।

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসায় ২৩ মে থেকে স্কুল-কলেজ এবং ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দেয়া হয়েছিল। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সরকার আগের সিদ্ধান্ত থেকে সরে আসে।

(ঢাকাটাইমস/১৬মে/জেবি)