কওমি মাদ্রাসায় ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ

প্রকাশ | ১৬ মে ২০২১, ১৯:৩৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্কুল-কলেজসহ সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর পরিপ্রেক্ষিতে দেশের কওমি মাদ্রাসাগুলোতে ২৯ মে পর্যন্ত সবধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।  

কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে চলমান এই ছুটি বাড়ানো হয়েছে বলে রবিবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ সারাবিশ্বে চলমান করোনা মহামারিতে সম্প্রতি সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা দেয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তা বিবেচনা করে এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের সব কওমি মাদ্রাসা আগামী ২৯ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এ সময়ের মধ্যে কওমি মাদ্রাসায় সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখতে বলা হয়েছে। বন্ধের দিনগুলোতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে কয়েক মাস বন্ধ থাকার পর কওমি মাদ্রাসাগুলো খোলার অনুমতি দেয় সরকার। করোনা মহামারির মধ্যেই কওমি মাদ্রাসার একটি শিক্ষাবর্ষ সম্পন্ন হয়েছে গত রমজানের আগে।

(ঢাকাটাইমস/১৬মে/জেবি)