ফিলিস্তিনে বর্বরোচিত হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন

প্রকাশ | ১৬ মে ২০২১, ২০:৩৩ | আপডেট: ১৬ মে ২০২১, ২০:৩৫

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

প্যালেস্টাইনে বর্বরোচিত হামলার প্রতিবাদ ও ইহুদিবাদ ধ্বংসের দাবিতে রবিবার দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রাচ্যসংঘ যশোরের আয়োজনে যশোর প্রেসক্লাব সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে প্রাচ্যসংঘ ও সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, ইহুদিবাদ সারাবিশ্বের জন্য হুমকিস্বরূপ। ইসরাইল একটি অবৈধ রাষ্ট্র। তারা প্যালেস্টাইনের মুসলিমদের উপর নারকীয় হামলার মাধ্যমে সারাবিশ্বের শোষক শ্রেণির নগ্নরূপের বহিপ্রকাশ ঘটাচ্ছে। তারা দখলদারিত্বকে নৈতিকতায় রূপান্তরিত করতে চায়। প্যালেস্টাইনে তারা সেই নীতিতেই হামলা চালাছে। এখনই এ আগ্রাসন বন্ধ না করা হলে পৃথিবীর দেশে দেশে মানুষ শোষিত হবে।

নেতৃবৃন্দ ধর্মীয় আবরণে পরিচালিত হামলাকে সন্ত্রাসী কার্যক্রম আখ্যা দিয়ে পৃথিবীর সকল রাষ্ট্রকে ঐক্যমতে পৌঁছে এ নিপীড়ন বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের আহবান জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা লেখক, গবেষক বেনজীন খান, বিএনপি নেতা মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, জাগপা নেতা নিজাম উদ্দিন অমিত, সাংবাদিক নেতা শহিদ জয়, সরোয়ার হোসেন, তৌহিদ জামান, বিদ্রোহী সাহিত্য পরিষদের নেতা রফিকুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)