লকডাউনে ভালো থাকার উপায় জানালেন মিমি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১০:১৯

পশ্চিমবঙ্গে ফের শুরু হয়েছে টানা ১৫ দিনের লকডাউন। এই সময়টা ঘরবন্দি থাকতে হবে সবাইকে। লকডাউনে যারা ঘরে বসে অফিসের বা পেশাগত অন্যান্য কাজ করবেন, তাদের কথা আলাদা। কিন্তু সেই উপায় যাদের নেই, তারা তো ঘরে বসে বসে দুশ্চিন্তায় মন খারাপ করবেন, অবসাদে ভুগবেন?

কিন্তু না, ঘরে বসে ভালো থাকারও অনেক সহজ উপায় আছে। রবিবার, লকডাউনের প্রথম দিনে সে রকমই কয়েকটি উপায় নেটমাধ্যমে শেয়ার করলেন টলিউড অভিনেত্রী ও যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী।

লকডাউনে ভালো থাকার জন্য এই নায়িকার পরামর্শ কী? প্রথমেই তিনি ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ দিয়েছেন। এর জন্য সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার কথা বলেছেন। মন খারাপ থাকলে এই ধরনের ছবি তিনি নিজে দেখেন, এ কথাও জানাতে ভোলেননি মিমি।

অনেকেই দিনলিপি লিখতে ভালোবাসেন। তাদের জন্য উপযুক্ত মিমির দ্বিতীয় দাওয়াই। অভিনেত্রীর দাবি, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই নাকি অর্ধেক সমস্যার সমাধান। পাশাপাশি, স্বাস্থ্যকর খাওয়াদাওয়ার উপরেও জোর দিয়েছেন তিনি।

বেশ কিছুক্ষণ সময় নিয়ে গোসল করলে শরীর-মন ঝরঝরে হয়ে যায়, এ কথা হয়ত অনেকেই জানেন। এই সহজ উপায়ও রয়েছে সাংসদ-অভিনেত্রীর পরামর্শের তালিকায়। বাড়তি সংযোজন, এসেন্সিয়াল অয়েল। মিমির মতে, সুগন্ধ নিমেষে মন ভালো করে দেয়। এই টোটকা কাজে লাগাতে অনলাইনে বিশেষ তেল কিনে পানিতে মিশিয়ে ঘরে, বালিশের ওয়ালে ছড়িয়ে দিন। মিমি নিজেও এসেন্সিয়াল অয়েল পছন্দ করেন।

রয়েছে ভালো গান শোনা, বই পড়ার অভ্যাস। নিয়মিত যোগাভ্যাস বা শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি মেটে। দুশ্চিন্তা কমে আপনা থেকেই। পাশাপাশি, ভ্রান্ত খবর থেকে দূরে থাকতে বলেছেন বার বার। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, একটি গাছ একটি প্রাণ। মিমির অনুরোধ, সবাই নিজের বাড়িতে একটি গাছ লাগিয়ে নিয়মিত পরিচর্যা করুন। সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে।

ঢাকাটাইমস/১৭মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :