এক ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৫৪২ কোটি টাকা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২১, ১১:০৯ | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১০:৫২

সূচকের উত্থানে মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেন শুরুর পর থেকে প্রথম একঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪২ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৮৪৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৮৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৯৬ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৫৪২ কোটি ৯০ লাখ ৯৬ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬২টির। কমেছে ১৪৬টির। অপরিবর্তিত রয়েছে ৫২ টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। দ্বিতীয় কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২১৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮৪টির। কমছে ১০৮টির। আর দর অপরিবর্তিত আছে ২৬টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৬ লাখ ২৯ হাজার ১৬৬ টাকা।

(ঢাকাটাইমস/১৭‌মে/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :