সুনামগঞ্জে দুই বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ১৭ মে ২০২১, ১২:১৬ | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১২:১১

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ও সেলবরষ এ দুই ইউনিয়নের দুটি বাল্যবিয়ে বন্ধ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির হাসান। রবিবার তার হস্তক্ষেপে এসব বিয়ে বন্ধ করে দেওয়া হয়।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় উপজেলার মধ্যনগর ইউনিয়নের একটি গ্রামের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক কিশোরীর সঙ্গে একই গ্রামের এক তরুণের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার কথা ছিল। এলাকাবাসীর কাছ থেকে এই বাল্যবিয়ের খবর পেয়ে মবিন উদ্দিন নামে এক শিক্ষককে বর ও কনের বাড়িতে পাঠান ইউএনও। পরে ওই শিক্ষক বর ও কনের অভিভাবকদের বুঝিয়ে এই বাল্যবিয়েটি বন্ধ করেন।

অপরদিকে, উপজেলার সেলবরষ ইউনিয়নের একটি গ্রামের এক কিশোরীর সঙ্গে পাশের জেলা নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার এক যুবকের বিয়ের আনুষ্ঠানিকতা একইদিন বেলা ২টার দিকে সম্পন্ন হওয়ার কথা ছিল। বিষয়টি জানতে পেরে ধর্মপাশা থানার ওসি খালেদ চৌধুরীর সঙ্গে বথা বলেন ইউএনও। পরে ওসির নির্দেশে বেলা সোয়া ১টার দিকে কনের বাড়িতে যান ধর্মপাশা থানার এসআই সুমন চন্দ্র দাস।

এদিকে কনের বাড়িতে পুলিশ আছে এমন খবর পেয়ে বর ও বরযাত্রীরা আর ওই বাড়িতে যায়নি। পরে ওই পুলিশ কর্মকর্তা বাল্যবিয়ের কুফল এবং এ নিয়ে আইনে কী বলা আছে তা কনে পক্ষের অভিভাবকদের বুঝিয়ে বললে তারা এই বাল্যবিয়েটি বন্ধ করতে সম্মত হন।

এ বিষয়ে ইউএনও মুনতাসির হাসান বলেন, বাল্যবিয়ে বন্ধে উপজেলা প্রশাসন সবসময় তৎপর রয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ, শিক্ষক ও সাংবাদিকসহ সকলের সমন্বিত প্রচেষ্টায় এই দুটি বাল্যবিয়ে বন্ধ করা সম্ভব হয়েছে। সরকারি আইন অমান্য করে যারা বাল্যবিয়ের আয়েজন করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৭মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :