ঈদে ছিন্নমূল মানুষদের পাশে এনআরবিসি ব্যাংকের পরিচালকরা

প্রকাশ | ১৭ মে ২০২১, ১৬:৩১ | আপডেট: ১৭ মে ২০২১, ১৭:৩২

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

ঈদ উপলক্ষে প্রত্যন্ত গ্রামাঞ্চলের ছিন্নমূল ও দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পরিচালকরা। তাদের পক্ষ থেকে পরিবারপ্রতি আড়াই হাজার টাকা করে দেয়া হয়েছে। ঈদের আগের দিন এই অর্থ পাঠানো হয়েছে অসহায় পরিবারের অভিভাবকদের ব্যাংক হিসাবে।

সোমবার এনআরবিসি ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন জেলার গ্রামীণ শাখা থেকে এই অর্থ বিতরণ করা হয়েছে। প্রত্যেক পরিবারের অভিভাবকের জাতীয় পরিচয়ত্রের বিপরীতে নামমাত্র খরচে অ্যাকাউন্ট খুলে এই অর্থপ্রদান করা হয়েছে। ঈদ উপহার হিসেবে সর্বমোট ৫০ লাখ টাকা দিয়েছেন ব্যাংকের নয়জন পরিচালক। সারাদেশের অন্তত আড়াই হাজার পরিবার এই অর্থ পেয়েছে।

এনআরবিসি ব্যাংকের পরিচালকরা হলেন এসএম পারভেজ তমাল, আবু বকর চৌধুরী, মোহাম্মদ নাজিম, একেএম মোস্তাফিজুর রহমান, এএম সাইদুর রহমান, রফিকুল ইসলাম মিয়া আরজু, মোহাম্মদ আদনান ইমাম, লকিয়ত উল্লাহ ও মোহাম্মদ ওলিউর রহমান।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, করোনাভাইরাসের সংক্রমণের কারণে ছিন্নমূল ও প্রান্তিক আয়ের মানুষেরা সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। এসব মানুষদের পরিবারের সবার মুখে হাসি ফোটানোর জন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করি। স্বচ্ছতার সঙ্গে প্রকৃত ক্ষতিগ্রস্ত মানুষদের অর্থ প্রদান নিশ্চিত করতে আমরা ব্যাংক অ্যাকাউন্টে আর্থিক সহায়তা প্রদান করেছি। এনআরবিসি ব্যাংকের মূল লক্ষ্য সুবিধা বঞ্চিত মানুষদের পাশে থাকা। তাদের প্রয়োজনকে অগ্রাধিকার দিয়ে আমরা নানা ধরনের উদ্যোগ ইতিমধ্যে গ্রহণ করেছি। ব্যাংকিং সেবার আওতায় এনে তাদের জীবনমানের উন্নয়ন ঘটাতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।  

(ঢাকাটাইমস/১৭মে/আরএ/জেবি)