মানসিক ভারসাম্যহীন নারীর এই নবজাতকের বাবা কে?

রাজিবুল হাসান, ভৈরব (কিশোরগঞ্জ)
| আপডেট : ১৭ মে ২০২১, ২০:০০ | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১৭:৫৫

কিশোরগঞ্জের ভৈরবে মানসিক ভারসাম্যহীন এক নারী জন্ম দিলো এক ফুটফুটে নবজাতক। রবিবার রাত ১১টায় ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই নবজাতকের জন্ম।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খুরশীদ আলম জানান, মানসিক ভারসাম্যহীন এই প্রসূতিকে পাওয়া গেছে ভৈরবের শম্ভুপুর গ্রামে। পঞ্চাশোর্ধ্ব এক নারীসহ কিছু অজ্ঞাত ব্যক্তি তাকে ধরাধরি করে নিয়ে আসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে। সেখানে জন্ম হয় নবজাতকের।

ডা. খুরশীদ বলেন, নিঃসন্তান দম্পতিরাই বোঝেন বাবা-মা ডাক শুনতে না পারার বেদনা ও হাহাকার। অথচ সৃষ্টিকর্তা নবজাতকটিকে পৃথিবীর আলো দেখালেন এমন এক মায়ের কোলে যে কি না মানসিক ভারসাম্যহীন। কে এই নবজাতকটির বাবা তাও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী শুম্ভপুর গ্রামের বাসিন্দা লাভলী বেগম বলেন, কয়েক মাস ধরে অসুস্থ নারী আমাদের বাড়ির সামনে থাকেন। আমরা প্রতিবেশীরা মিলে তাকে প্রতিদিন খাবার দিতাম। রোববার রাতে প্রসূতির শরীরের অবস্থা খারাপ দেখে কয়েকজন মিলে আমাদের বাড়িতে নিয়ে আসেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানেই তিনি নবজাতকটি জন্ম দেন।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, মানসিক ভারসাম্যহীন এক নারী একটি নবজাতকের জন্ম দিয়েছেন। তবে এই নারী একা কোথাও তার সন্তানকে দিতে চাইছেন না, তাই সবকিছু বিবেচনা করে উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে আদালতে আবেদন করা হবে। আদালতের রায় অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৭মে/পিএল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :