‘শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সঠিক পথে এগোচ্ছে দেশ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১৮:০৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শারফুদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিকভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তিনি এসব কথা বলেন। দিবসটি উপলক্ষে সোমবার বিএসএমএমইউর বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

উপাচার্য বলেন, স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল আজ বাস্তবে পরিণত হয়েছে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। শিক্ষা, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি, অবকাঠামো, কৃষিসহ সকল ক্ষেত্রেই অভাবনীয় উন্নতি লাভ করেছে। ১৯৮১ সালের ১৭ মে সকল বাধা ও ষড়যন্ত্র উপেক্ষা করে ঝড়-বৃষ্টির মাঝে শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে ফিরে এসেছিলেন বলেই দেশের এতো উন্নতি হয়েছে।

এ সময় বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স অনুষদের ডিন খন্দকার মানজারে শামীম, মেডিসিন অনুষদের ডিন মাসুদা বেগম, শিশু অনুষদের ডিন শাহীন আকতার, নার্সিং অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন দেবব্রত বণিক, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর হাবিবুর রহমান দুলাল, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আবু নাসের রিজভী, গ্রন্থাগারিক হারিসুল হক, নবনিযুক্ত পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান, অতিরিক্ত পরিচালক নাজমুল করিম মানিক স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ম্যুরালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), বিএসএমএমইউ-এর পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এদিকে প্রধানমন্ত্রীর ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফলজ, বনজ ও ফুলের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ কাঠগোলাপের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন। হাসনা হেনা, বেলী, জুঁই, শিউলী, গন্ধরাজ, ডালিম, করমচা, মেহগুনী, আকাশমনির চারা রোপন করা হয়। পরে বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ। সভাপতিত্ব করেন বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ।

(ঢাকাটাইমস/১৭মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :