সোনাইমুড়ীতে অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

প্রকাশ | ১৭ মে ২০২১, ১৯:৫৯

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর এলাকা থেকে অপহরণের ১০ ঘণ্টা পর আড়াই মাস বয়সী শিশু নাজমুল হাসান মেজবাকে লক্ষ্মীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় জড়িত থাকায় রাসেল ও মাসুদ নামের দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হচ্ছেন- লক্ষ্মীপুর জেলার মদিপুর গ্রামের জহির চৌধুরীর ছেলে মো. রাসেল (২৩) ও বাঞ্চানগর এলাকার আবুল কাশেমের ছেলে মাসুদ আদনান (২৪)। এ ঘটনায় একটি মামলা করা হয়েছে।

সোমবার দুপুরে নোয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ে মিট দ্যা প্রেসে এ এসব তথ্য জানান পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

তিনি জানান, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে রাসেল অম্বরনগর গ্রামে শিশু মেজবার বাড়ির সামনে আসে। এসময় পূর্বপরিচিত হওয়ায় সে শিশুটির জেঠাতো ভাই জহিরুল ইসলাম শামীমকে বলে অনেকদিন ধরে মেজবাকে দেখছে না সম্ভব হলে তাকে একটু রাস্তায় নিয়ে আসতে। রাসেলের কথামত শামীমের মাধ্যমে শিশুটির বড় বোন অর্পি (১০) তাকে রাস্তায় নিয়ে আসে। রাসেল শিশুটিকে কোলে নিয়ে দোকান থেকে খাওয়ার জন্য কিছু নিয়ে দেবে বলে দোকানের দিকে নিয়ে যায়। অনেক সময় পার হলেও রাসেল আর ফিরে আসেনি। দুপুরে অপহরণকারী দলের অন্য সদস্যরা মেজবার মায়ের ব্যবহৃত মোবাইলে কল দিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

পুলিশ জানায়, পরবর্তীতে অপহৃতের মা বিষয়টি সোনাইমুড়ী থানায় অবগত করলে পুলিশ সুপারের নির্দেশে লক্ষ্মীপুর জেলার বাঞ্চানগর গ্রামের বেড়িবাঁধ এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযানকালে সোমবার ভোর সাড়ে ৫টার দিকে বেড়িবাঁধের ওপর থাকা একটি টুপরিঘর থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/১৭মে/এলএ)