স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ছোট পর্দায়

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ০৯:৫৮

গত বছরের ১৭ জানুয়ারি দেশে করোনা মহামারি আসার আগেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল আলোচিত অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া অভিনীত ‘কাঠবিড়ালী’ ছবিটি। তাসনিমুল তাজের চিত্রনাট্যে ছবিটির গল্প রচনা ও পরিচালনা করেন নিয়ামুল মুক্তা।

‘কাঠবিড়ালী’তে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন। আরও আছেন শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমানসহ অনেকে। প্রেক্ষাগৃহে মুক্তির পর আজ মঙ্গলবার সকাল ১০টা ১৫ মিনিটে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চ্যানেল আইয়ে।

ছোট অথচ চতুর প্রাণী কাঠবিড়ালীর সঙ্গে এ ছবির চরিত্রগুলোর সূক্ষ্ম ও গুরুত্বপূর্ণ কিছু মিল রয়েছে। যার কারণে ছবির নাম ‘কাঠবিড়ালী’। যেন মনে হবে, আপনি তাকে বুঝতে পারছেন। কিন্তু ঠিক ধরতে পারছেন না। সিনেমা শেষ না হওয়া পর্যন্ত আগে থেকে এই ছবির গল্প কিছুতেই বোঝা যায় না।

এই ছবিতে তিনটি গান রয়েছে। এর ভেতর ‘তোমারে দেখিব আমি’ গানটি ষোড়শ শতাব্দীর ‘চন্দ্রাবতী পালা’ থেকে নেয়া। এই ছবির সংগীতায়োজনের জন্য ইমন চৌধুরী প্রশংসার দাবিদার। ইউসুফ হাসান অর্কের সুরে গানগুলোয় কণ্ঠ দিয়েছেন ইমন চৌধুরী, শফি মণ্ডল, কনা ও ফকির সাহেব।

তবে শুধু ‘কাঠবিড়ালী’ নয়, চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে চলছে সাত দিনব্যাপী নতুন সাত বাংলা সিনেমার ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার। এরই মধ্যে ঈদের চার দিন দেখানো হয়েছে ‘আহত ফুলের গল্প’, ‘তুমি আছ তুমি নেই’, ‘ঊনপঞ্চাশ বাতাস’ ও ‘অলাতচক্র’ছবি চারটি।

ঢাকাটাইমস/১৮মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :