এবার অনলাইন ব্রিফিংও বয়কট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২১, ১৪:৫৭ | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৪:৪৬

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেপ্তার ও তার সম্পর্কে তথ্য না দেয়ার প্রতিবাদে মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট করেন গণমাধ্যমকর্মীরা। এরপর দুপুরে অপর একটি অনলাইন ব্রিফিংও বয়কট করেছেন সাংবাদিকরা।

মঙ্গলবার বেলা ১১টা ৫৫ মিনিটে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনের সময় সূচি আগে থেকেই গণমাধ্যমকর্মীদের জানিয়ে দিয়েছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ। সংবাদ সম্মেলনের বিষয় উল্লেখ করা হয়েছিল সাংবাদিক রোজিনা ইসলাম। কিন্তু সংবাদ সম্মেলন শুরুর আগেই তা বয়কট করে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।

এর আগে বেলা ১১টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে একই বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। ওই সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী ও মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কিন্তু সম্মেলন বয়কট করেন সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) ও স্বাস্থ্য বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)। বিএসআরএফের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বয়কটের ঘোষণা দিলে সংবাদকর্মীরা সভাকক্ষ থেকে বেরিয়ে যান।

সোমবার পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে সরকারি নথি চুরির অভিযোগে তাকে ৫ ঘণ্টার বেশি সময় আটকে রাখা হয়। পরে রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

পরে রাত ১১টার দিকে তার নামে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করা হয়। এই মামলায় আজ তাকে আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। সেখানে পুলিশ রোজিনার ৫ দিনের রিমান্ড আবেদন করে। তবে আদালত সেই আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১৮মে/কারই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা