হাতিয়ায় পাঁচ কিশোরকে নির্যাতন: চৌকিদারসহ গ্রেপ্তার ৬

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২১, ১৫:৫১ | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৫:৩৫

নোয়াখালীর হাতিয়ায় মাছ ধরার জাল চুরির অপরাধে পাঁচ কিশোর জেলেকে একসঙ্গে বেঁধে প্রকাশ্যে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি চৌকিদার আমির হোসেনসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নের জেলে পাড়ায় কিশোরদের নির্যাতনের ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে চরকিং ইউনিয়নের শুল্লকিয়া গ্রাম থেকে চৌকিদার আমির হোসেনকে গ্রেপ্তার করা হয়।

গত রবিবার সকাল ১০টার দিকে দক্ষিণ শুল্লকিয়া গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটে। পরে বিকালে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে এবং দ্রুত ভাইরাল হয়ে যায়।

এক মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, কিশোর জেলেদের প্রকাশ্যে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করছেন একজন। পাশ থেকে তাদের পরিবারের নারী সদস্যরা কান্না করে তাদের ছেড়ে দেয়ার আকুতি জানাচ্ছেন। কান্নারত নারীরা এগিয়ে এলে তাদেরও ধাক্কা দিয়ে সরিয়ে দেয়া হয়।

ওই সালিশি বৈঠকে পাঁচ জেলে কিশোরকে আর্থিক জরিমানা ও ১০টি করে বেত্রাঘাত করার রায় দেয়া হয়। কিন্তু স্থানীয় চৌকিদার (গ্রাম পুলিশ) আমির হোসেন কোমর বাঁধা কিশোরদের এলোপাথাড়ি পেটাতে থাকেন।

পরদিন এ ঘটনায় নির্যাতিত কিশোর শিশু পদ দাসের বাবা হরিপদ দাস বাদী হয়ে ছয়জনকে আসামি করে একটি মামলা করেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, এই ঘটনায় এক কিশোরের বাবা বাদী হয়ে ছয়জনকে আসামি করে থানায় একটি মামলা করেন। মামলার পর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত পৃথক স্থানে অভিযান চালিয়ে সব আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের দুপুরে জেলা কারাগারে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :