মির্জাপুরে ক্ষতিগ্রস্ত সেতু আট মাসেও সংস্কার হয়নি

জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)
| আপডেট : ১৮ মে ২০২১, ১৬:১৯ | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৫:৫৩

টাঙ্গাইলের মির্জাপুরের মহেড়া ইউনিয়নের নতুন আদাবাড়ি রাস্তায় বন্যার পানির স্রোতে ক্ষতিগ্রস্ত সেতুটি দীর্ঘ আট মাসেও সংস্কার করা হয়নি। ফলে যেকোন সময় সেতুটি ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

ইউনিয়নের হিলড়া আদাবাড়ি গ্রামের প্রধান রাস্তায় ১৯৯২ সালে জেলা পরিষদের অর্থায়নে সাড়ে পাঁচ মিটার দৈর্ঘ্য ও ছয় মিটার প্রস্থের সেতুটি নির্মাণ করা হয়।

সেতুটি নির্মাণে ব্রিক মেশনারী এবং ওপেন ফাউন্ডেশন কনস্ট্রাকশনের ওই সময়ে ব্যয় হয় চার লাখ টাকা। জনগুরুত্বপূর্ণ সেতুটি দিয়ে প্রতিদিন বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে থাকে। গত বছর দীর্ঘস্থায়ী বন্যার সময় পানির স্রোতে সেতুর নিচের মাটি সরে ক্ষতিগ্রস্ত হয়। এতে সেতুটি যানবাহন চলাচলের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কিন্ত সেতুটি ক্ষতি হওয়ার আট মাস পেরিয়ে গেলেও তা সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। ফলে যেকোন সময় সেতুটি ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

মহেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাদশা মিয়া বলেন, বন্যায় সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ার পর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় প্রকৌশল অধিদপ্তরে জানানো হয়েছে। কিন্তু ব্রিজটি সংস্কারের জন্য কোনো উদ্যোগ লক্ষ্য করা যায়নি বলে তিনি জানান।

মির্জাপুর উপজেলা প্রকৌশলী অফিসের উপসহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, বন্যার পানির স্রোতে ব্রিজের নিচে ঘূর্ণিপাক হয়ে মাটি সরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত ব্রিজটি সংস্কারে উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :