রোজিনা গ্রেপ্তার: সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২১, ২১:৫১ | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৬:০৪

নথির ছবি তোলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হেনস্তা এবং মামলা দেয়ায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার রোজিনা ইসলামের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিও জানানো হয় এসব সংগঠনের পক্ষ থেকে।

আলোচিত এই ঘটনায় ইতিমধ্যে নিন্দা জানিয়েছে সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড, রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি), বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ), বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ), রিপোর্টার্স এগেইনস্ট করাপশন-র‌্যাক, ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ), ঢাকা কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ), টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-বিডিজেএ।

এদিকে রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ ব্রিফিং বর্জনের ঘোষণা দিয়েছে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)। একই সঙ্গে রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদে বুধবার (১৯ মে) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের ঘোষণা দেয় সংগঠনটি।

প্রসঙ্গত, সোমবার পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে সরকারি নথি চুরির অভিযোগ এনে তাকে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখা হয়। রাত ৮টার দিকে লিখিত অভিযোগসহ শাহবাগ থানা পুলিশের হাতে এই সাংবাদিককে তুলে দেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। পরে রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়।

রাতেই স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. শিব্বির আহমেদ উসমানী বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

(ঢাকাটাইমস/১৮মে/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :