স্মৃতি স্মরণীয় করে রাখতে হাতির পিঠে চড়ে বিয়ে

প্রকাশ | ১৮ মে ২০২১, ১৮:০২

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

কলেজে পড়তে গিয়ে প্রেম। আর সেই সম্পর্কের পরিণয়কে স্মরণীয় করে রাখতে নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ। হাতির পিঠে চড়ে বর এসছেন বিয়ে করতে। এ নিয়ে এলাকায় আলোচনার ঝড় উঠেছে। উৎসুক জনতা এক নজর বর-কনেকে দেখতে বিয়েবাড়িতে ভিড় জমায়। মুহূর্তেই বিয়ের আসর পরিপূর্ণ হয়ে যায় হাজারো জনতায়।

গত রবিবার এই বিয়ের আয়োজন সম্পন্ন হয়েছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাকড়শোন গ্রামে।

তাড়াশ উপজেলার ধামাইচ গ্রামের জুব্বার মন্ডলের ছেলে সাগর মন্ডল(২৪) ও মাকড়শোন গ্রামের তোজাম্মেল প্রামানিকের মেয়ে তালজিলা আকতার বীথি (২৪)। দুজনই পাশের নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার শহীদ শামসুজ্জোহা অনার্স কলেজের ইসলামের ইতিহাসের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। কলেজে পড়া অবস্থায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আর প্রেমকে স্মরণীয় করে রাখতে তারা সিদ্ধান্ত নেন হাতির পিঠে চড়ে বিয়ে করার।

পরিকল্পনা অনুযায়ী বর সাগর মন্ডল দুপুর ২টায় হাতিতে চড়ে বিয়ে করতে আসেন আট কিলোমিটার দূরে মাকড়শোন গ্রামের কনে তালজিলা আকতার বীথির বাড়িতে। সেখানে দুই লাখ টাকার দেনমোহরে সম্পন্ন হয় বিয়ের আনুষ্ঠানিকতা।

বিয়ের আসরে কথা হয় বর সাগর মন্ডলের সঙ্গে। তিনি লাজুক হেসে বলেন, সবইতো জানেন। প্রেমকে স্মরণীয় করতে সম্রাট শাজাহান তাজমহল গড়েছেন। সেখানেতো আমাদের এটি একটি ক্ষুদ্র প্রয়াস।

বরযাত্রী রঞ্জু শেখ বলেন, এ ধরনের একটি বিয়েতে বরযাত্রী হতে পেরে আমরা ভীষণ আনন্দিত।

মাকড়শোন গ্রামের রেজাউল করিম ও তইবুর রহমান জানান, হাতির পিঠে চড়ে আমাদের গাঁয়ে বিয়ে করতে এসেছেন, এ খবর পেয়ে হাজার হাজার মানুষ বিয়ের আসরে ভিড় জমায়। তাদের সামলাতে কনে পক্ষকে রীতিমতো হিমশিম খেতে হয়।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)