বাগেরহাট জেলা প্রশাসকের বদলির আদেশ পুনর্বিবেচনার দাবি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০২১, ১৪:৫৮ | প্রকাশিত : ২০ মে ২০২১, ১৪:৩৪

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হকের বদলি আদেশ পুনর্বিবেচনা করতে সরকারের কাছে দাবি জানিয়ে মানববন্ধন করেছে নানা শ্রেণি-পেশার মানুষ। বৃহস্পতিবার বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনের সড়কে স্বেচ্ছাসেবী সংগঠন প্রাণের বাগেরহাটের উদ্যোগে সংহতি জানিয়ে ২০টি সংগঠনের কয়েকশ মানুষ এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়। স্বাস্থ্যবিধি মেনে প্রায় ঘণ্টাব্যাপী চলে এই মানববন্ধন।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট ফাউন্ডেশন, বিএমএ, স্বাচিপ, মহিলা পরিষদ, অপরাজিতা নেটওয়ার্ক, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি, নারী উন্নয়ন ফোরাম, অভিভাবক ফোরাম, ডিবেট ফেডারেশন, আমরাই পারি।

প্রশাসনের কোনো শীর্ষ কর্মকর্তার পক্ষে এর আগে কখনো বাগেরহাটের সাধারণ মানুষ রাজপথে সোচ্চার হয়নি।

গত ১৬ মে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হককে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়। রাষ্ট্রপতির কার্যালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

চলতি বছরের ৩ জানুয়ারি ফয়জুল হক বাগেরহাটের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। যোগদানের সাড়ে চার মাসের মাথায় তার হঠাৎ বদলির খবর আসার পর সব শ্রেণিপেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে নিয়ে লেখালেখি করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। দুর্যোগে জেলার সব কার্যক্রম পরিচালিত হয় জেলা প্রশাসকের তত্ত্বাবধানে। তিনি গত সাড়ে চার মাস আগে এই জেলায় যোগদান করেছেন। তিনি পরিকল্পিতভাবে দুর্যোগে মানুষের জন্য কাজ করছেন। তিনি করোনাকালে নিম্ন আয়ের কর্মহীন মানুষদের তালিকা তৈরি করে নিজে গিয়ে তাদের মধ্যে খাদ্য-অর্থসহ নানা ধরনের সহযোগিতা করে আসছেন।

বক্তারা বলেন, বর্তমান জেলা প্রশাসক ফয়জুল হক জনবান্ধব প্রশাসক হওয়ায় অল্পদিনের মধ্যে সাধারণ মানুষের মন জয় করে নিয়েছেন। এই দুর্যোগের মধ্যে হঠাৎ তাকে বদলি করা হয়েছে, যা বাগেরহাটবাসীকে ব্যথিত করেছে। নতুন যিনি আসবেন তার আবার একটি পরিকল্পনা করে কাজ শুরু করতে হবে। এতে বাগেরহাটবাসীর অনেক ক্ষতি হয়ে যাবে।

এই দুর্যোগকালে সাধারণ মানুষের ক্ষতির কথা বিবেচনা করে জেলা প্রশাসকের বদলির আদেশ পুনর্বিবেচনা করতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান মানববন্ধনে অংশ নেয়া বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাংবাদিক আহাদ উদ্দিন হায়দার, বাগেরহাট পেসক্লাবের সহ সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন, স্বাচিপের সভাপতি ডা. মোশাররফ হোসেন, নারী উন্নয়ন ফোরামের সভাপতি রিজিয়া পারভীন, মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক পারভীন আহমেদ, প্রাণের বাগেরহাটের চিফ অ্যাডমিন শাওন পারভেজ, অ্যাডমিন গাজী রেজওয়ান সাতীল ও অভিভাবক ফোরামের সাধারণ সম্পাদক কল্লোল সরকার।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :