শাল্লার হামলায় আরও ছয়জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২০ মে ২০২১, ২১:৫২

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ের হিন্দু পল্লীতে হামলার ঘটনায় গ্রামবাসীর করা মামলায় আরও ছয়জনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার ভোরে নিজ নিজ বাড়ি থেকে ডিবি পুলিশ এদের গ্রেপ্তার করে। এই নিয়ে এই ঘটনায় ৬৫ জনকে গ্রেপ্তার করল পুলিশ। গ্রেপ্তার ছয়জনকেই জেলা হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

গ্রেপ্তাররা হলেন- শাল্লা উপজেলার কাশিপুর গ্রামের এমদাদুল হকের ছেলে এখলাছুর রহমান রিপন(৩২), আব্দুর রাজ্জাকের ছেলে জয়নুল মিয়া(৩৮), মাধু মিয়ার ছেলে বীর আলম বিকরুল(৪৫), দিরাই উপজেলার চন্দ্রপুর গ্রামের আব্দুল মনাফের ছেলে মো. মতিউর রহমান মুন্সি(৬০), একই উপজেলার নাচনি গ্রামের আব্দুল বারিকের ছেলে মো. শাহীন মিয়া(২৩) ও ফয়জুল ইসলামের ছেলে মো. রাকিব হোসেন(২২)।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জানান, গ্রেপ্তার এখলাছুর রহমান রিপন নোয়াগাঁওয়ের হামলার ঘটনায় নেতৃত্ব দেয়া ব্যক্তিদের একজন। হামলার একদিন আগে থেকেই তিনি সক্রিয় ছিলেন।

কোর্ট পরিদর্শক সেলিম নেওয়াজ জানান, গ্রেপ্তার ছয় আসামিকে বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলা জজ আদালতের শাল্লা জোনের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. খালেদ মিয়ার আদালতে হাজির করলে আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামের ৮৮টি বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিরোধী আন্দোলনের নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকরা। এসময় গ্রামের পাঁচটি মন্দির ভাঙচুর করা হয়।

নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত পোস্টের প্রতিক্রিয়ায় ওই দিন সকাল ৮টা থেকে ১০টার মধ্যে এই তাণ্ডব চালানো হয়। এ ঘটনায় চারটি মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :