সিরাজগঞ্জে দুই কলেজছাত্রীর আপত্তিকর ছবি-ভিডিও ভাইরাল

প্রকাশ | ২০ মে ২০২১, ২২:১২

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ীতে কলেজপড়ুয়া দুই ছাত্রীর নগ্ন ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে নাইম(২২) ও সাগর(২২) নামে দুই যুবকের বিরুদ্ধে। এই ঘটনায় কলেজপড়ুয়া এক ছাত্রীর বাবা সদর থানায় একটি ডিজিটাল আইনে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

অভিযোগে জানা যায়, চন্দ্রকোনা গ্রামের বাদশা সেখের ছেলে নাইম ও একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে সাগর দুজন মিলে ওই কলেজ পড়ুয়া দুই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি করে। গত বুধবার (১৩ মে) দুই ছাত্রীকে বিভিন্ন স্থানে নিয়ে তারা আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে। সেই ছবি ও ভিডিও নাইম হোসেন নামে একটি ফেসবুক আইডি থেকে প্রচার করা হয়। পরে সেগুলো ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। এরপর থেকে নাইম ও সাগর পলাতক রয়েছে।

এ ঘটনায় দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ছাত্রীদের স্বজন ও এলাকাবাসী।

অভিযুক্ত সাগরের বাবা শফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি চেয়ারম্যানকে জানিয়েছি। তিনি বিষয়টি দেখছেন। অন্যদিকে নাইমের বাবা বাদশা শেখ পলাতক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশিদুল ইসলাম রশিদ মোল্লা বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। উভয় পক্ষকে জানিয়েছি। উভয় পক্ষ আমার কাছে এলে বিষয়টি মীমাংসা করা হবে।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান জানান, চন্দ্রকোনা গ্রামের ঘটনায় ডিজিটাল আইনে সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সাইবার ট্রাইব্যুনালে আবেদন করা হয়েছে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে একটি অভিযোগ হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)