চিকিৎসকের অবহেলায় নবজাতকের ‘মৃত্যু’

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২১, ১২:০২

চিকিৎসকের অবহেলায় নোয়াখালী জেলা শহর মাইজদীর বেসরকারি উডল্যান্ড হাসপাতালে এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে ভাঙচুর করার চেষ্টা করলে পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে নাপিতের পোল উডল্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারটি নোয়াখালী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ফতেপুর এলাকার বাসিন্দা।

এদিকে নবজাতকের মৃত্যুর বিষয়ে কর্তব্যরত চিকিৎসককে দায়ী করছেন হাসপাতাল কর্তৃপক্ষও।

জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার বলছেন, ঘটনার সঙ্গে জড়িত চিকিৎসকসহ সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন মৃতের স্বজনরা। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মৃত নবজাতকের বাবা নাজমুল হাসান নাঈম অভিযোগ করে জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার স্ত্রী সুবর্ণা আক্তারকে হাসপাতালে ভর্তি করেন। ভর্তির পর আল্ট্রাসনোগ্রাম করে জানানো হয়, পানি একটু কম আছে, আর সবকিছু ঠিকঠাক আছে। বিকালে সিজারিয়ান অপারেশন করবেন ড. হেমা সানজিদ। তবে বিকালে হাসপাতালে এলেও হেমা সানজিদ অপারেশন না করে আর একটি প্রাইভেট চেম্বারে রোগী দেখতে চলে যান। পরবর্তীতে তিনি রাত ৮টার পর হাসপাতালে এলে ওই প্রসূতিকে অপারেশন কক্ষে নিয়ে যান। দেড় ঘণ্টা পর রাত সাড়ে ৯টার দিকে তাদের জানানো হয় নবজাতক মারা গেছে। ড. হেমা ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে ছেলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন নাজমুল হাসান। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তিনি।

তবে উডল্যান্ড হাসপাতালের পরিচালক মিজানুর রহমান বলেন, ‘এখানে আমাদের কোনো দোষ নেই। তবে ড. হেমা সানজিদ ওই রোগীর অপারেশন করার কথা ছিল বিকালে। কিন্তু তিনি সেই অপারেশন রাতে করায় নবজাতকটি মারা গেছে। নবজাতকটির মৃত্যুর পরপরই তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান।’

এদিকে অভিযোগের বিষয়ে কথা বলতে ড. হেমা সানজিদের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

জেলা সিভিল সার্জন জানান, চিকিৎসকরে অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগটি আমরা পেয়েছি। মৃত শিশুর পরিবার, হাসপাতাল কৃর্তপক্ষ এবং অভিযুক্ত চিকিৎসকের সঙ্গে কথা বলা হচ্ছে। এ ঘটনায় কারো অবহেলা থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২১মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :