পৌর মেয়রের প্ররোচনায় ছাত্রলীগ নেতার ওপর হামলার অভিযোগ

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২১, ১২:৪১

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে এক ছাত্রলীগ নেতার উপর হামলার ঘটনা ঘটেছে। পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের প্ররোচনায় তার কর্মী সমর্থকরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আহত শেরপুর জেলা ছাত্রলীগের উপ-মানব সম্পদ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক সাব্বির আহমেদ বাদশার বাবা আব্দুল মতিন একটি মামলা করেন।এতে দশ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২০ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের প্ররোচনায় তার কর্মী সমর্থকরা অতর্কিত হামলা চালায় ওই ছাত্রলীগ নেতার উপর। গেল বুধবার বিকালে নালিতাবাড়ী ইউএনও কার্যালয়ে একটি মিটিং শেষে ফেরার পথে মেয়রের কর্মীরা তাকে মারধর করে বলে জানান সাব্বিরের বাবা। এই ঘটনার একটি সিসি টিভি ফুটেজ ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ বিষয়ে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে উপজেলা পরিষদ চত্বরে নিরাপত্তা জোরদার করতে পুলিশ বিভাগকে জানিয়েছেন নালিতাবাড়ীর ইউএনও হেলেনা পারভীন।

আব্দুল মতিন বলেন, ‘মিটিং শেষ করে মেয়র আবু বক্কর তার কর্মীদের নিয়ে উপজেলা পরিষদ ভবন থেকে হেঁটে বের হচ্ছিলেন। এসময় নিচে আমার ছেলে সাব্বির দাঁড়ানো ছিল। মেয়রকে দেখে সাব্বির সালাম দেন। সালামের জবাব না নিয়ে মেয়র তাকে ধমক দিয়ে বলেন ‘এই বেয়াদব তুই এহেনে কি করস রে’। এটা বলে উনি যাওয়ার পরই তার (মেয়রের) অনুসারীরা সাব্বিরকে মারধর শুরু করে। পরে উপজেলা চেয়ারম্যান লেবু সাব এসে আমার ছেলেকে ফিরাইছেন, তখন মেয়রও ওই জায়গায় এসে তার কর্মীদের নিয়ে গেছেন।’

তিনি আরও বলেন, ‘লেবু সাব আমার ছেলেকে উদ্ধার করে নালিতাবাড়ী হাসপাতালে পাঠায়। পরে আমি খবর পেয়ে হাসপাতালে গেলে ডাক্তাররা ময়মনসিংহে আমার ছেলেকে রেফার্ড করে। এখন আমার ছেলে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি আছে। আমি এই ঘটনার সঙ্গে জড়িতদের বিচার চাই।’

শুক্রবার সকালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল জানান, এ ঘটনায় আসামিদের আইনের আওতায় আনতে তৎপরতা শুরু হয়েছে। এছাড়া উপজেলা পরিষদ চত্বরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

অন্যদিকে, ঘটনার পর জেলা ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সেখানে এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব আহমেদ শাকিল বলেন, ‘মেয়রের সামনে জেলা ছাত্রলীগের একজন পোস্টেড নেতাকে মারধরের ঘটনা লজ্জাজনক।’

এটি খুবই খারাপ কাজ হয়েছে বলে উল্লেখ করেছেন উপজেলা চেয়ারম্যান মোকসেদুর রহমান লেবু।

তবে মেয়র আবু বক্কর সিদ্দিক দাবি করেন, তিনি বা তার কর্মী সমর্থকরা এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিল না। স্থানীয়ভাবে রাজনীতিতে তাকে হেয় করার জন্য এই ধরণের প্রচারণা চালানো হচ্ছে। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তিনি নিজেও এর বিরুদ্ধে ব্যবস্থা চান।

(ঢাকাটাইমস/২১মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :