লক্ষ্মীপুরে ইটভাটার দেয়াল ধসে তিন শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
| আপডেট : ২৩ মে ২০২১, ২১:১৬ | প্রকাশিত : ২৩ মে ২০২১, ২১:১৪

লক্ষ্মীপুরের রামগঞ্জে একটি ইটভাটার দেয়াল ধসে দুই ভাইসহ তিন শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন।

রবিবার সন্ধ্যায় রামগঞ্জের ভোলাকোর্ট এলাকার মদিনা ইটভাটায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর ইটভাটার মালিক আমির হোসেনসহ অন্যরা পালিয়ে যান।

নিহতরা হলেন বেলাল হোসেন, তার ভাই ফারুক হোসেন এবং রাকিব হোসেন। আহত ১০ শ্রমিককে উদ্ধার করে সদর হাসপাতাল ও রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হেলাল হোসেন ও আরমান হোসেনসহ পাঁচজনের অবস্থায় আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ ও শ্রমিকরা জানান, রবিবার বিকালে ১৫/২০ জন শ্রমিক ইটভাটায় কাজ করছিলেন। হঠাৎ একটি দেয়াল ধসে পড়ে। এতে দেয়ালচাপা পড়ে দুই ভাই বেলাল হোসেন ও ফারুক হোসেন ঘটনাস্থলে মারা যান। আহত হন ১১ জন শ্রমিক। পরে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পথে মারা যান রাকিব হোসেন নামে আরও এক শ্রমিক। আহত ১০ জনের মধ্যে পাঁচ শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে শ্রমিকরা এই দুর্ঘটনার জন্য ইটভাটার মালিকের গাফিলতিতে দায়ী করেন। তারা ভাটাটি ছিল খুবই ঝুঁকিপূর্ণ। এ ব্যাপারে বারবার বলার পরও ভাটা মালিক কোনো ব্যবস্থা নেননি।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়নাল আবেদিন বলেন, ইটভাটার দেয়াল ধসে তিন শ্রমিক মারা গেছেন। এছাড়া আরও কয়েকজন আহত হন। তবে পাঁচজনের অবস্থায় আশঙ্কাজনক। তাদের চিকিৎসা চলছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তদন্ত চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৩মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :