কুড়িগ্রামে ভারতফেরত একজনের করোনা শনাক্ত

প্রকাশ | ২৩ মে ২০২১, ২২:০৪

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ভারত ফেরত দুই পরিবারের পাঁচ সদস্যের মধ্যে একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। বাকি চারজনকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে বাড়িতে পাঠিয়েছে প্রশাসন। করোনা শনাক্ত হওয়া বুলবুল ইসলাম(৩৫) উপজেলার গজেরকুটি গ্রামের মৃত কপুর উদ্দিনের ছেলে।

ভারতের চেন্নাইয়ে চিকিৎসা শেষে গত ৮ মে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী চেকপোস্ট দিয়ে বাংলাদেশে ঢুকেন ফুলবাড়ি উপজেলার পাঁচজন বাসিন্দা। পরদিন লালমনিরহাট স্বাস্থ্যবিভাগ এবং পুলিশের যৌথ উদ্যোগে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধির অংশ হিসেবে তাদের লালমনিরহাট জেলা সদরের খাঁন হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ভারতফেরত বাকি সদস্যরা হলেন, উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষা ফেরুষা গ্রামের আব্দুল করিমের ছেলে মমিনুল ইসলাম(৩৫), কাশিপুর ইউনিয়নের আজোয়াটারি গ্রামের আবু তালেব সরকার(৪৫)সহ তার স্ত্রী মাসুদা বেগম(৪০) ও মেয়ে তানবিন আক্তার (১৬)।

এ প্রসঙ্গে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, বুড়িমারী চেক পোস্ট দিয়ে প্রবেশ করা ফুলবাড়ী উপজেলার পাঁচ নাগরিককে খাঁন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। পাঁচ নাগরিকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত ২২ মে চারজনের নেগেটিভ রিপোর্ট এলেও বুলবুল ইসলামের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট এসেছে।

রবিবার দুপুরে চারজনকে বাড়িতে পাঠানো হয় এবং বুলবুলকে হোটেলেই রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। স্বাস্থ্যবিভাগ এবং জেলা প্রশাসন তার সার্বক্ষণিক খোঁজ খবর রাখছে।

(ঢাকাটাইমস/২৩মে/কেএম)