টেকনাফে ইয়াবার চালান লুট: আটক ৩

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২১, ১৯:১০

টেকনাফের লেদা সীমান্তে স্থানীয় এবং রোহিঙ্গা দুবৃত্তদের সমন্বয়ে বড় ধরনের ইয়াবার চালান খালাস করে লুটপাটের অহরহ ঘটনায় এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এই ঘটনার জের ধরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ইয়াবাসহ তিনজনকে আটক করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৩ মে রাত সাড়ে ৯টায় কক্সবাজার র‌্যাব-১৫ এর (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের চৌকষ একটি আভিযানিক দল মাদকদ্রব্য কেনা-বেচার সংবাদ পেয়ে লেদা জাফর মার্কেট সংলগ্ন মা মেডিকোর সামনে প্রধান সড়কে অভিযানে যায়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে একটি শপিং ব্যাগসহ তিনজনকে আটক করে। আটকরা হলেন- লেদা পূর্ব পাড়ার মৃত এয়াকুব আলীর ছেলে মো. হাছান(৫৫), হোয়াইক্যং ঝিমংখালীর নুরুল আলমের ছেলে মো. জসিম(৩০) এবং হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার মাঈনুদ্দিনের ছেলে মো. তারেক(২১)।

এ সময় শালবাগান ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বশির আহমদের ছেলে মো. হাবিব উল্লাহ(৩০) পালিয়ে যায়। পরে স্বাক্ষীদের উপস্থিতিতে শপিং ব্যাগটি তল্লাশি চালিয়ে ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি আব্দুল্লাহ মো. শেখ সাদী নিশ্চিত করে জানান, জব্দকৃত ইয়াবাসহ ধৃত মাদককারবারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করার পর টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, গত ২২ মে বাদ মাগরিব লেদা ছ্যুরিখালের মাঝখান ধোয়াঘাটে মিয়ানমার ও স্থানীয়দের সমন্বয়ে গঠিত সিন্ডিকেট মাদকের একটি বড় ধরনের চালান হস্তান্তর করে। লেদা কুববাস পাড়া এবং পাশের রোহিঙ্গা ক্যাম্পের চিহ্নিত ইয়াবা কারবারী, অস্ত্রধারী এবং ডাকাত সদস্যরা এই চালান এনে গায়েব করে ফেলে। এ নিয়ে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়। এরই সূত্র ধরে মাদকবিরোধী অভিযান পরিচালনাকারী এবং আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা সক্রিয় হলে মাদক সিন্ডিকেট সদস্যরা গা ঢাকা দেয়।

স্থানীয় প্রভাবশালী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় এই এলাকার অপরাধীরা চরম বেপরোয়া হয়ে উঠেছে। যাদের অপকর্মে অনেক সাধারণ লোকজন হয়রানির শিকার হয় বলে অভিযোগ আছে।

(ঢাকাটাইমস/২৪মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :