ঘূর্ণিঝড় ইয়াস: কক্সবাজারের নিম্নাঞ্চল প্লাবিত

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২১, ১২:০৫ | প্রকাশিত : ২৬ মে ২০২১, ১১:৫৯

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে কক্সবাজারের উপকূলীয় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সেন্টমার্টিন দ্বীপের পূর্ব ও পশ্চিম দিকে কিছু এলাকা তলিয়ে গেছে।

সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব জানান, কয়েকদিন ধরে বাতাসের গতিবেগ বৃদ্ধি পাওয়ার কারণে জোয়ারের পানির তোড়ে দ্বীপের একমাত্র জেটির আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও জানান, কয়েকদিন ধরে গুঁড়ি গুঁড়ি বর্ষণ ও দমকা হাওয়া বয়ে গেছে দ্বীপে। তবে জেলার অন্য কোথাও বেশি বৃষ্টি হয়নি এবং জোয়ারের পানিতে তেমন ক্ষতিও হয়নি।

তবে কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। তিনি জানান, জেলার নিম্নাঞ্চল থেকে কমপক্ষে ছয় লাখ লোক নিরাপদে সরিয়ে আনার প্রস্তুতি রয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে সার্বক্ষণিক কন্ট্রোল রুম চালু, উদ্ধার কাজের জন্য প্রয়োজনীয় যানবাহন ও নৌযান প্রস্তুতসহ ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপিপি) ছয় হাজার স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকতে বলা হয়েছে। সেইসঙ্গে কক্সবাজার জেলার ৫৭৬টি আশ্রয়কেন্দ্র ও ২৫টি মুজিব কিল্লায় মানুষ ও গবাদিপশুর আশ্রয়ের জন্য প্রস্তুত রাখার প্রস্তুতি নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :