ভোলার পানিবন্দি পাঁচ শতাধিক পরিবার নিরাপদ আশ্রয়ে

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২১, ১২:৪১ | প্রকাশিত : ২৬ মে ২০২১, ১২:০৯

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট ঝড় ও পূর্ণিমার অতি জোয়ারে পানিবন্দি চরাঞ্চলের পাঁচ শতাধিক পরিবারকে নিরাপদ আশ্রয়ে নিয়ে এসেছে ভোলা জেলার প্রশাসন ও সিপিপির স্বেচ্ছাসেবীরা।

গত মঙ্গলবার মধ্যরাতে জেলার মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের লঞ্চঘাট এলাকা ও বেড়িবাঁধের বাইরে, দেড় শতাধিক পরিবারকে বেড়ির ওপর স্থানান্তর করা হয়। এছাড়াও উপজেলার কাজির চরের দুই শতাধিক পরিবার সরকারি আশ্রয়ণের কলোনিতে স্থানান্তর করা হয়েছে। একইসঙ্গে চর নিজামের দেড় শতাধিক পরিবারকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা হয়েছে।

অপরদিকে রাত ৯টার দিকে চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন ইউনিয়ন ঢালচর থেকে পানিবন্দি ৫০টি পরিবারকে উদ্ধার করেছে কোস্টগার্ড চরমানিকা আউট পোস্ট। এর আগে বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন ও চর কুকরি-মুকরি ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম মহাজন চরপাতিলা থেকে পানিবন্দি আরো ৪০টি পরিবারকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়েছে।

কোস্টগার্ডের চরমানিকা আউটপোস্ট কন্টিনজেন্ট কমান্ডার চিফ পেটি অফিসার জমির উদ্দিন বলেন, আবহাওয়া ক্রমেই খারাপ হওয়ায় রাতেই ঢালচর থেকে ৫০টি পরিবারকে উদ্ধার করে চরমানিকার কচ্ছপিয়া ঘাটে নিয়ে আসি। পরে তারা নিজেদের ইচ্ছায় আত্মীয়স্বজনের বাড়িতে নিরাপদ আশ্রয়ে চলে যায়।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শামিম মিঞা জানান, বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত মনপুরার হাজিরহাট লঞ্চঘাট-বেড়িবাঁধ, কাজির চর ও চর নিজাম থেকে প্রায় পাঁচ শতাধিক পরিবারকে নিরাপদ আশ্রয়ে আনা হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাতে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/২৬মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :