হাতিয়ার ১৩ গ্রাম প্লাবিত, পানিবন্দি হাজারো মানুষ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২১, ১৬:১৪ | প্রকাশিত : ২৬ মে ২০২১, ১৬:০৬

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানিতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ১৩টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে দ্বীপটির হাজার হাজার বাসিন্দা। জোয়ারের পানিতে ভেসে গেছে পুকুরের মাছ ও জমির ফসল। বেশি ক্ষতির মুখে পড়েছে ভাঙা বেড়িবাঁধের পাশে থাকা বাসিন্দারা।

জানা গেছে, বুধবার দুপুর ১২টার দিকে জোয়ারের সঙ্গে উপজেলার নিম্নাঞ্চলে পানি ঢুকতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জোয়ার ও বাতাসের তীব্রতা বাড়তে থাকে। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। মেঘনা নদীতে স্বাভাবিকের চেয়ে আজ ৫-৬ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার নিম্নাঞ্চলে পানি ঢুকে পড়েছে। এতে ৪-৫ ফুট পানিতে তলিয়ে গেছে সুখচর, নলচিরা, চরঈশ্বরের চারটি গ্রাম। এছাড়াও অস্বাভাবিক জোয়ারে প্লাবিত হয়েছে নিঝুমদ্বীপ ইউনিয়নের মদিনা গ্রাম, বান্দাখালী গ্রাম, মুন্সি গ্রাম, মোল্লা গ্রাম, আদর্শগ্রাম ও ইউনিয়নের ১, ২, ৩, ৪ নম্বর ওয়ার্ড।

হাতিয়া উপজেলা সিপিপি কর্মকর্তা বদিউজ্জামান বলেন, ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাব এক হয়ে যাওয়ায় জোয়ারের পানি স্বাভাবিকের তুলনায় অনেকটা বৃদ্ধি পেয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন জানান, ১৮২টি আশ্রয়কেন্দ্রে ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :