পদ্মায় ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২১, ১৮:০২

ঘূর্ণিঝড়ের প্রভাবে নদী উত্তাল থাকায় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এদিকে বুধবার সকাল ১১টার দিকে ঝড়ের কবলে ভেঙে গেছে শিমুলিয়া ২ নম্বর ফেরিঘাটের পন্টুন।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (ব্যাণিজ্য) শফিকুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে নদীর উত্তাল থাকায় ভোর থেকে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছেন তারা। প্রবল ঢেউয়ের তোড়ে শিমুলিয়ার দুই নাম্বার ফেরিঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে যাওয়া পন্টুন পাশে নোঙর করে রাখা হয়েছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় মিলিয়ে প্রায় পাঁচ শতাধিক যানবাহন ও কয়েক হাজার যাত্রী।

এর আগে মঙ্গলবার ঘূর্ণিঝড় ইয়াসের কারণে দেশের সব নদীবন্দর থেকে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এ আদেশের ফলে শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে চলাচলকারী ৮৭টি লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া লকডাউনের শুরু থেকে এই নৌরুটে স্পিডবোট চলাচল বন্ধ থাকায় কোনোভাবেই আর নদী পাড়ি দেয়ার সুযোগ থাকছে না যাত্রীদের।

বরিশালগামী যাত্রী ফখরুল ইসলাম জানান, জরুরি প্রয়োজনে বাড়িতে যাওয়া তার একান্ত প্রয়োজন ছিল। সকালে শিমুলিয়া ঘাটে এসে দেখেন ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ। বাধ্য হয়ে তিনি ঢাকাতে ফিরে যাচ্ছেন।

(ঢাকাটাইমস/২৬মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :