বাংলাবাজার-শিমুলিয়া রুটে লঞ্চ-ফেরি চলাচল স্বাভাবিক

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২১, ১৬:০৬

ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে দুই দিন বন্ধ থাকার পর শুক্রবার সকাল ৮টা থেকে সব ধরনের নৌযান চলাচল শুরু করেছে। সকালে শিবচরের বাংলাবাজার ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে একটি কে-টাইপ ফেরি মুন্সীগঞ্জের শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে। পরে লঞ্চও চলাচল শুরু করে। পদ্মা নদী শান্ত থাকায় বিআইডব্লিউটিএ-এর নির্দেশে এসব নৌযান চলাচল শুরু করে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ উপকূলে আঘাত হানার আগে বুধবার ভোর ৬টা থেকে কর্তৃপক্ষের নির্দেশে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ রাখা হয় লঞ্চ ও ফেরি চলাচল। বুধবার বাতাস ও ঢেউয়ের ধাক্কায় শিমুলিয়া ফেরিঘাটগুলো ক্ষতিগ্রস্ত হয়। বৃহস্পতিবার সকাল থেকে ঝড়ো বাতাস বইতে থাকলে পদ্মা নদী উত্তাল হয়ে উঠে। বিকালে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। পরে শুক্রবার সকালে ফেরিতে যানবাহন লোড করার নির্দেশ দেয় ঘাট কর্তৃপক্ষ। পরে ৮টার দিকে যাত্রী ও যানবাহন নিয়ে ফেরিটি শিমুলিয়ার উদ্দেশ্যে বাংলাবাজার ঘাট ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘সকালে সীমিত পরিসরে ফেরি চালু করলেও এখন পরিস্থিতি ভালো। যে কারণে সব ফেরি চলাচল করছে।’

(ঢাকাটাইমস/২৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :