সাংবাদিক আফজালের নামে মামলা প্রত্যাহার চায় এলআরএফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০২১, ১৫:৩৬ | প্রকাশিত : ২৯ মে ২০২১, ১২:২৬

নোয়াখালী আদালতের এক কর্মচারীর দুর্নীতির বিষয়ে প্রতিবেদনের ঘটনায় সময় টিভির সিনিয়র রিপোর্টার আফজাল হোসেনের বিরুদ্ধে দুটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এলআরএফ।

২৯ মে দুপুরে গণমাধ্যমে এ বিষয়ে একটি বিবৃতি দেয় আইন আদালতের রিপোর্টারদের এ সংগঠনটি।

সংগঠনের সভাপতি মাশহুদুল হক ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন এক বিবৃতিতে বলেন, দুর্নীতির মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আফজাল হোসেন তার প্রতিবেদন তৈরি করেছেন। এখানে তার ব্যক্তিগত কোনো বক্তব্য প্রচারিত হয়নি৷ এমন একটি প্রতিবেদন নিয়ে এভাবে হয়রানিমূলকভাবে একের পর এক মামলা করা উদ্বেগজনক৷ এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা ও মুক্তগণমাধ্যমের নীতির চূড়ান্ত অবমাননা।

নেতৃদ্বয় আরও বলেন, আফজাল হোসেন সুপ্রিম কোর্টে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে সাংবাদিকতা করছেন৷ অনেক দুর্নীতি ও অনিয়ম জাতির সামনে তুলে এনেছেন। তার প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্ট বিভাগ থেকে অনেক আদেশও বিভিন্ন সময় এসেছে। এমন একজন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি৷

উল্লেখ্য, আদালতের একজন কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির প্রতিবেদন করায় ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। নোয়াখালী আদালতের নাজির আলমগীর হোসেন গত ১১ মে ডিজিটাল নিরাপত্তা আইনে ও গত ৫ মে নোয়াখালীর প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে আরেকটি মামলা করেন।

(ঢাকা টাইমস/২৯মে/এআইএম/কেআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :