অপহরণের ৫ দিনেও খোঁজ নেই যুবকের, শোকে মায়ের মৃত্যু

প্রকাশ | ২৯ মে ২০২১, ১৩:৩৭ | আপডেট: ২৯ মে ২০২১, ১৪:৫৪

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি, ঢাকাটাইমস

মানিকছড়ি উপজেলার লালটিলা নামক এলাকা থেকে সশস্ত্র সন্ত্রাসীদের ধার্য চাঁদা পরিশোধ না করায় গত ২৪ মে রাত ৩টার দিকে অপহৃত হন কুয়েত প্রবাসীর ছেলে মো. সাগর হোসেন (২৩)। ছেলের শোকে মা নুরুন নাহারও শুক্রবার বিকালে মারা গেছেন।

পুলিশ জানায়, উপজেলার ২ নম্বর বাটনাতলী  ইউপির লালটিলা এলাকার কুয়েত প্রবাসী নুর মোহাম্মদের ছেলে মো. সাগর হোসেন ওই এলাকায় গরু-ছাগল ও হাঁস-মুরগির খামার করার পরিকল্পনায় প্রাথমিক কার্যক্রম শুরু করেছিলেন। সম্প্রতি নুর মোহাম্মদ ও তার ছেলের (মো. সাগর হোসেন) কাছে ফোন করে ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) পরিচয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। নয়তো তার ছেলেকে তুলে নিয়ে যাওয়ার হুমকিও দেয়া হয়।

এরপর গত ২৪ মে রাত ৩টার দিকে সশস্ত্র সন্ত্রাসীদের নির্ধারিত চাঁদার টাকা পরিশোধ না করায় সাগরকে অপহরণ করা হয়। ঘটনার পর পাঁচ দিন চলে গেলেও পুলিশ অপহৃত সাগরের কোনো সন্ধান দিতে পারেনি এবং এ ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তারও করতে পারেনি।

যদিও এ ঘটনার সঙ্গে ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) কেউ জড়িত নয় বলে জানিয়েছেন ওই এলাকার দায়িত্বে থাকা সংগঠক ক্যালাচিং মারমা।

অপহৃত সাগরের কুয়েত প্রবাসী বাবা নুর মোহাম্মদও ছেলের শোক ও স্ত্রীর মৃত্যুর খবরে প্রবাসে মৃত্যুশয্যায় দিন পার করছেন। এদিকে সন্ত্রাসীদের হাতে একজন ক্ষুদ্র খামারি অপহরণ এবং ছেলের শোকে মায়ের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মানিকছড়ি থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম বলেন, আমি যোগদানের আগেই ঘটনাটি ঘটেছে। কিন্তু অপহৃতের সন্ধানে আমরা গত পাঁচ দিন ধরে বিভিন্ন জায়গায় চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি খুব শিগগির অপহৃত ব্যক্তিকে উদ্ধার ও জড়িতদের আটক করতে সক্ষম হব।

(ঢাকাটাইমস/২৯মে/কেএম)