ঘরে মোমবাতির আগুনে শিকলবন্দি নারীর মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০২১, ১৫:৫২ | প্রকাশিত : ২৯ মে ২০২১, ১৫:০২

মাদারীপুরের শিবচরে আগুন লেগে শিকলবন্দি এক নারীর মৃত্যু হয়েছে। এসময় ঘরের মধ্যে বাঁধা অবস্থায় একটি ছাগলও মারা যায়। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার দ্বিতীয়খন্ড ইউনিয়নের তালুকদারকান্দি গ্রামের বারেক তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত শিল্পী আক্তার (৩৫) তালুকদারকান্দি গ্রামের বারেক তালুকদারের মেয়ে।

এলাকাবাসী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, প্রায় এক যুগ ধরে বারেক তালুকদারের মেয়ে শিল্পী আক্তার মানসিক ভারসাম্যহীন ছিলেন। শেষের দিকে তার অসুস্থতার মাত্রা বেড়ে যায়। ফলে চার মাস আগে শিল্পি আক্তারকে তাদের একটি রান্না ঘরে শিকলবন্দি করে রাখেন পরিবারের লোকেরা।

শুক্রবার সন্ধ্যায় শিল্পী আক্তারের বাবা ৮০ বছরের বৃদ্ধ বারেক তালুকদার মোমবাতির আলোতে শেকলবন্দি মেয়েকে দেখে আসেন এবং ভুল করে জ্বলন্ত মোমবাতি মেয়ের ঘরে রেখে চলে যান। রাত সাড়ে ১১টার দিকে দেখেন পুরো বাড়িতে আগুনে লেগে গেছে। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিস দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সেই ঘরে অগ্নিদগ্ধ অবস্থায় শিল্পী মারা যান।

নিহত শিল্পী আক্তারের বাবা বারেক তালুকদার বলেন, ‘আমার মেয়ের মাথায় সমস্যার কারণে তাকে বাইন্দা রাখছিলাম। রাতে কেমনে যে আগুন লাগছে আমরা কইতে পারি না।’

শিবচর ফায়ার সার্ভিস স্টেশনের ইউনিট প্রধান শ্যামল বিশ্বাস বলেন, ‘আমরা যেতে যেতেই এলাকাবাসী চেষ্টায় আগুন প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে। রাস্তা সরু হওয়ায় আমাদের গাড়ি যথাসময় পৌঁছাতে পারেনি।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রান্না ঘরের চুলা বা মোমবাতির আগুন থেকে এ ঘটনার সূত্রপাত হয়েছে।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন বলেন, খবর পেয়ে রাতেই পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। জানতে পেরেছি মেয়েটি দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন ছিল।

(ঢাকাটাইমস/২৯মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :