মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করেছেন নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০২১, ২১:৫৪ | প্রকাশিত : ২৯ মে ২০২১, ২১:৫০

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে অপমান করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দাবি, গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে তাকে দীর্ঘক্ষণ অপেক্ষা করানো হয়, তিন বার আবেদনের পরে তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে দেয়া হয়।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত এলাকা ঘুরে দেখতে শুক্রবার রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের কথা ছিল মমতার। সেই বৈঠকেই তাকে অপমান করা হয়েছে বলে অভিযোগ।

দিঘা থেকে ফিরে আজ শনিবার মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গ রাজ্য সচিবালয় নবান্ন ভবনে সংবাদ সম্মেলন করে কেন্দ্র সরকারের বিরুদ্ধে হুঙ্কার ছাড়েন। তিনি বলেন, প্রধানমন্ত্রী আগে কলাইকুণ্ডায় পৌঁছে গেলেও তাকে বারবার অপেক্ষা করতে বলা হয়। সাগরে ২০ মিনিট অপেক্ষা করতে বলা হয়েছিল জানিয়ে তিনি বলেন, আকাশে আরও ১৫ মিনিট চক্কর কাটতে হয়। যদিও আগেই প্রধানমন্ত্রী কলাইকুণ্ডায় পৌঁছে গিয়েছিলেন।

সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মোদির সঙ্গে আলাদা বৈঠক হওয়ার কথা থাকলেও সেখানে বিজেপির নেতারা হাজির ছিলেন। তিনি বলেন ,

আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। দিঘায় পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। প্রধানমন্ত্রীর সম্মানের কথা ভেবেই যাই। আগে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠকের কথা ছিল। পরে দেখি রাজ্যপাল, বিরোধী দলনেতা, বিজেপির সবাই রয়েছেন। বৈঠকে ডেকে অপমান করা হল। রাজ্যের স্বার্থে প্রধানমন্ত্রীর পা ধরতেও রাজি তবে অপমান সইব না।

পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে ১ মিনিট দেখা করতে চেয়েছিলাম। তিনবার আবেদন করার পর সুযোগ পাই। ১ ঘণ্টা অপেক্ষা করতে বলা হয়। মুখ্যসচিবকে নিয়ে বৈঠকে ঢুকি। রাজ্যের ক্ষয়ক্ষতির রিপোর্ট দিই। রাতেই মুখ্যসচিবকে বদলির চিঠি দেয়া হয়।

রাজ্যের সঙ্গে আলোচনা না করেই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলির নির্দেশ দেয়া হয়েছে অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পরাজয় হজম করতে না পেরে প্রতিহিংসামূলক রাজনীতির আশ্রয় নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৯মে/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুবাই বিমানবন্দরে জলাবদ্ধতায় চরম বিশৃঙ্খলা, যাত্রীদের দুর্বিষহ অবস্থা

ইসরায়েলি হামলায় গাজা একটি ‘মানবিক নরকে’ পরিণত হয়েছে: গুতেরেস

ইরানের ওপর ফের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

যে কারণে ৩০ এপ্রিলের আগে ইরানে হামলা চালাবে না ইসরায়েল

ইসরায়েলের সঙ্গে চুক্তির বিরুদ্ধে প্রতিবাদ, ২৮ কর্মীকে বরখাস্ত করলো গুগল

আমিরাতে বৃষ্টিপাত অব্যাহত, দুবাই বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা

ভারতে প্রথম দফায় লোকসভা নির্বাচন শুরু শুক্রবার

ইরানের হাতে রাশিয়ার এসইউ-৩৫ যুদ্ধবিমান ও এস-৪০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা!

নেসলের বেবিফুডে অতিরিক্ত চিনি  

ইসরায়েল আত্মরক্ষার জন্য সবকিছু করবে: নেতানিয়াহু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :