৭৪ বছর পর ইপিএলে জায়গা পেল ব্রেন্টফোর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মে ২০২১, ১৩:১৭ | প্রকাশিত : ৩০ মে ২০২১, ১৩:১২

চ্যাম্পিয়নশিপের প্লে-অফ পর্বের ফাইনাল ম্যাচে শনিবার রাতে সোয়ানসি সিটিকে ২-০ গোলে হারিয়েছে ব্রেন্টফোর্ড। আর এর মধ্য দিয়ে ৭৪ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগ খেলার যোগ্য অর্জন করল এই ক্লাবটি। সবশেষ তারা ইপিএল খেলেছিল ১৯৪৬-৪৭ মৌসুমে। ফাইনাল ম্যাচে দলের হয়ে একটি করে গোল করেন ইভান টনি ও মার্কোন্দেস।

এদিকে ব্রেন্টফোর্ডের সঙ্গে ২০২১-২২ মৌসুমের প্রিমিয়ার লিগে জায়গা কেরে নিয়েছে নরউইচ সিটি ও ওয়াটফোর্ড। আর ইপিএলের পয়েন্ট টেবিলের তলানিতে থাকা তিন ক্লাব শেফিল্ড ইউনাইটেড, ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন ও ফুলহ্যামের অবনমন হয়েছে।

চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষ দুই ক্লাব নরউইচ সিটি এবং ওয়াটফোর্ডের আগেই প্রিমিয়ার লিগ নিশ্চিত করে। ৪৬ ম্যাচে সর্বোচ্চ ৯৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে অবস্থান করছে নরউইচ। আর সমান ম্যাচে দুই নম্বরে থাকা ওয়াটফোর্ডের সংগ্রহ ৯১।

এদিকে ৮৭ পয়েন্ট নিয়ে তিনে ব্রেন্টফোর্ড, ৮০ পয়েন্টে চারে অবস্থান করে সোয়ানসি সিটি। এছাড়া ৭৮ এবং ৭৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের পঞ্চম এবং ষষ্ঠস্থানে জায়গা করে নেয় বার্নসলি ও বোর্নমাউথ।

এই চার ক্লাবকে নিয়ে চ্যাম্পিয়নশিপ প্লে-অফ পর্ব অনুষ্ঠিত হয়। সেখানে প্রথম সেমিফাইনালের দুই লেগ মিলিয়ে ৩-২ গোল ব্যবধানে বোর্নমাউথকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ব্রেন্টফোর্ড। অন্যদিকে দ্বিতীয় সেমির দুই লেগে বার্নসলিকে ২-১ গোলে পরাজিত করে ফাইনালে উঠে সোয়ানসি সিটি।

চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে শনিবার রাতে মাঠে নামে ব্রেন্টফোর্ড-সোয়ানসি সিটি। এদিন ব্রেন্টফোর্ডের কাছে হেলে পানি পায়নি সোয়ানসি। ম্যাচের ১০তম মিনিটে পেনাল্টি পায় চ্যাম্পিয়নরা। স্পট কিক থেকে দলকে এগিয়ে ইভান টনি। এরপর ২০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দলটির ড্যানিশ তারকা এমিলিয়ানো মার্কোন্দেস। এরপর পুরো ম্যাচে আর কোনো গোল হয়নি। ফলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেন্ট্রফোর্ড।

(ঢাকাটাইমস/৩০মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :