ফ্রেঞ্চ ওপেন শুরু হচ্ছে আজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২১, ১৩:৫৮

টেনিস বিশ্বের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের একটি হলো ফ্রেঞ্চ ওপেন। গত বছর করোনা মহামারির কারণে আয়োজনে কিছুটা বিলম্ব হলেও এবার আর সেটা হচ্ছে না। ফ্রান্সে এই প্রতিযোগিতাটি শুরু হতে যাচ্ছে আজ। টুনামেন্টটির প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল তিনটায়।

গত আসরে ফ্রেঞ্চ ওপেনে অংশ নেননি সময়ের অন্যতম সেরা তারকা রজার ফেদেরার। তবে চোট কাটিয়ে ফেরা ফেদেরারের হয়তো ছন্দ ফিরে পেতে সময় নিতে হবে কিছুটা, তবে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় নোভাক জকোভিচের কাছ থেকে আসতে পারে প্রধান চ্যালেঞ্জটা।

বেলগ্রেড ওপেন জিতে রোলাঁ গারোঁতে আসার আগেই ‘জোকার’জানিয়েছিলেন, পাখির চোখ করছেন ফরাসি ওপেনের ট্রফিতেই। জকোভিচ এ বিষয়ে বলেন, ‘এটা অস্বীকার করার উপায় নেই যে, এখানে খেললেও আমার মন পড়ে আছে প্যারিসেই। এবার শিরোপাটা জিততে চাই আমি।’

এদিকে ক্যারিয়ারে আরেকটি গ্রান্ড স্ল্যাম জিততে মুখিয়ে আছে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। প্রধান প্রতিদ্বন্দ্বী নোভাক জকোভিচকে হারিয়ে রেকর্ড ১৩তম বারের মতো শিরোপাটা ঘরে তুলেছিলেন স্প্যানিশ তারকা। সে সম্ভাবনা এবারও উড়িয়ে দেওয়া যাচ্ছে না, এমনকি রজার ফেদেরার ফেরার পরেও। সেটা হয়ে গেলে ফেদেরারের সঙ্গে ভাগাভাগি করা সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটাও নিজের করে নেবেন তিনি। বর্তমানে দুজনের ঝুলিতেই আছে ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

উল্লেখ্য, গত আসরের ফাইনালে নোভাক জকোভিচকে ৬-০, ৬-২ এবং ৭-৫ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন রাফা। অন্যদিকে নারী এককের ফাইনালে আমেরিকান তারকা সোফিয়া কেনিনকে ৬-৪ এবং ৬-১ ব্যবধানে হারিয়ে শিরোপা নিজের করে নেন ইগা সোয়াটেক।

(ঢাকাটাইমস/৩০মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :