নোয়াখালীতে আবারও বাড়িভিত্তিক লকডাউন শুরু

প্রকাশ | ৩১ মে ২০২১, ১১:৩১ | আপডেট: ৩১ মে ২০২১, ১১:৪৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীতে গত মাসের তুলনায় চলতি মাসে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফায় আবারও বাড়িভিত্তিক লকডাউন শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় তিনটি ল্যাবে ৩৪৪টি নমুনা পরীক্ষায় ১০১টি পজিটিভ ও ২৪৩টির ফলাফল নেগেটিভ এসেছে। নতুন আক্রান্তের হার ২৯ দশমিক ৩৬ ভাগ। সর্বশেষ নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় দুইজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ১২১ জনে দাঁড়িয়েছে।

সিভিল সার্জন বলেন, জেলা সদরসহ প্রতিটি উপজেলায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সংক্রমণ রোধে আমরা বাড়ি ভিত্তিক লকডাউন শুরু করেছি। এ লক্ষ্যে প্রতিটি উপজেলার ইউনিয়ন ভিত্তিক কমিটি করা হয়েছে। যে বাড়িতে করোনা রোগী শনাক্ত হবে সেই বাড়ি লকডাউন করা হবে।

তিনি জানান, জেলায় মোট আক্রান্তের সংখ্যা আট হাজার ৫৩৬ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে সর্বোচ্চ নোয়াখালী সদরের দুই হাজার ৮৮৯ ও বেগমগঞ্জের এক হাজার ৮৩০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২১ জনের, আর সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৭২ জন রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৬৫ ভাগ। আইসোলেসনে আছেন দুই হাজার ৪৩ জন এবং কোভিড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৩ জন রোগী।

(ঢাকাটাইমস/৩১মে/পিএল)