বাউফলে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২১, ১৭:৩৭

পটুয়াখালীর বাউফলে কন্যা সন্তান প্রসব করলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। সোমবার সকাল ৯টায় বাজারের খোলা টোল ঘরে সন্তানের জন্ম দেন শাহনাজ নামে পরিচয়হীন ওই নারী।

মা ও নবজাতক উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি আছে।

দীর্ঘ মাস ধরে পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর বাজার এলাকায় থাকেন শাহনাজ।

স্থানীয় বাসিন্দা মাহমুদুল হাসান জানায়, শাহনাজকে চার পাঁচ মাস ধরে রাজাপুর বাজারে দেখা যায়। গত রবিবার সন্ধ্যায় শাহনাজ প্রসব ব্যাথা শুরু হয়। সারারাত প্রসব ব্যাথায় কাতরিয়ে সকালে বাজারের খোলা টোল ঘরে কন্যা সন্তানের জন্ম দেয় সে। পরে শাহনাজ ও তার নবজাতকের কান্না শুনে স্থানীয় রেনুবালা নামের এক নারী এগিয়ে আসেন। তিনি প্রাথমিকভাবে তাদের যত্ন নেন। এরপর রেজাউল করিম নামে এক গ্রাম্য চিকিৎসক শাহনাজ ও তার শিশুর শারীরিক অবস্থা দেখে তাদের উন্নত চিকিৎসার প্রয়োজনীয়তা স্থানীয় এক সংবাদকর্মীকে জানায়।

সংবাদকর্মী এম এ বাশার জানান, ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনকে জানালে তিনি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি জানান।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, নবজাতকটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের সকল প্রকার চিকিৎসা সেবা দেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, সাংবাদিকের কাছে আমি বিষয়টি জেনে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স পাঠিয়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তির ব্যবস্থা করেছি। তাদের প্রয়োজনীয় চিকিৎসা চলছে। চিকিৎসা শেষে মা ও মেয়েকে কিভাবে কোথায় স্থায়ী ঠিকানা করে দেওয়া যায় তার চেষ্টা থাকবে।

(ঢাকাটাইমস/৩১মে/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :