পাঁচ দরজার প্রাইভেট কার

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২১, ১৫:০৯

বিশ্বে বিলাসবহুল প্রাইভেট গাড়ির বাজার ক্রমেই বেড়েই চলেছে। নিত্যনতুন ফিচারসমৃদ্ধ গাড়ি মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বিভিন্ন কোম্পানির প্রতিযোগিতা নামছে। এবার মাহিন্দ্রার আনতে চলেছে এমন একটি গাড়ি, যেটাছে আছে পাঁচ দরজা। মডেল মাহিন্দ্রা থার ৫ ডোর।

২০২৩ থেকে ২০২৬ এর মধ্যেই ভারতের বাজারে আসতে চলেছে এই গাড়িটি। তবে মনে করা হচ্ছে ২০২৩ সালেই বাজারে দেখা মিলতে পারে গাড়িটির।

মাহিন্দ্রার পক্ষ থেকে জানানো হয়েছে ২০২৬ এর মধ্যে তারা ৯ টি এসইউভি বাজারে আনার লক্ষ্যমাত্রা নিয়েছে। এরমধ্যে থাকবে এক্সইউভি৩০০-এর ইলেকট্রিক সংস্করণও। দেখে নেওয়া যাক মাহিন্দ্রা থার ৫ ডোর ঠিক কেমন হতে চলেছে।

মাহিন্দ্রা থার ৫ ডোর গত বছরের অক্টোবরে নতুন থার লঞ্চ করেছিল মাহিন্দ্রা। তখন থেকেই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল এটি। এরমধ্যেই থার ৫ ডোর আনার ঘোষণা করল মাহিন্দ্রা। ফলে অটো সেক্টরে বেশ সাড়া পড়ে গিয়েছে। মটোরডেসের রিপোর্ট বলছে, থার ৫ ডোর -এর ডিজাইন হবে থার-এর মতোই। কিন্ত এটি আরও বেশি লম্বা ও চওড়া হবে বলে মনে করা হচ্ছে।

নতুন পরিবর্তন

মাহিন্দ্রা থার ৫ ডোর -এ মাহিন্দ্রা অতিরিক্ত সিট দিতে পারে। এছাড়া ওভারহ্যাং-ও বাড়ানো হতে পারে।

ইঞ্জিন

মনে করা হচ্ছে কোম্পানি মাহিন্দ্রা থার ৫ ডোর -এ ২.২-লিটারের এমএইচএডব্লিউকে ডিজেল ইঞ্জিন দিতে চলেছে, যা ১৩০ এইচপি পাওয়ার ও ৩০০ এনএম টর্ক তৈরি করতে পারে। অন্যদিকে পেট্রোল ভার্সানটিতে ২.০ লিটার টার্বোচার্জড ইঞ্জিন দেওয়া হতে পারে। এই ইঞ্জিন ১৫০ এইচপি ও ৩০০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে।

২০২৩ সালে করোনা মহামারির কালো মেঘ অনেকটাই কেটে যেতে পারে। আর ঠিক সে সময় মাহিন্দ্রা থার ৫ ডোর বাজারে আসায় কোম্পানিও অনেকটা ফায়দা তুলতে পারে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

(ঢাকাটাইমস/৬জুন/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :