‘মাদারীপুরে জোড়া খুনের ঘটনা আড়াল করতে সালাম শেখ হত্যা’

প্রকাশ | ০১ জুন ২০২১, ১৭:৫৬ | আপডেট: ০১ জুন ২০২১, ১৮:১৮

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরের রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নে চাঞ্চল্যকর সালাম শেখ হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। তিন আসামিকে গ্রেপ্তারের পর একজনের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বেরিয়ে আসে হত্যার মূল রহস্য। এক বছর আগের রাজৈর উপজেলার হোসেনপুর এলাকার জোড়া খুনের ঘটনায় প্রতিপক্ষকে ঘায়েল করতে নিজেরাই সালাম শেখকে হত্যা করেছে বলে দাবি করেছেন মাদারীপুর পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে মাদারীপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান এসপি।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, গত ২৩ মে রাত ৯টার দিকে রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের হোসেনপুর-কবিরাজপুর সড়কের বাইর পুকুর এলাকায় রক্তাক্ত অবস্থায় উত্তর হোসেনপুর গ্রামের মৃত আজিজ শেখের ছেলে সালাম শেখ(৫০)কে উদ্ধার করে পুলিশ।

পরে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে সালাম শেখ মারা যান। এই ঘটনায় দুদিন পর রাজৈর থানায় ৪১ জনকে আসামি করে হত্যা মামলা করেন নিহতের ভাই আয়নাল শেখ। পরে মামলাটি গোয়েন্দা বিভাগের এসআই আবুল কাওসারকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরে তদন্ত টিম হত্যা রহস্য উদঘাটনের জন্যে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ঘটনার সঙ্গে জড়িত উত্তর হোসেনপুর এলাকার মোস্তফা মুন্সির ছেলে সেরজন মুন্সীকে(৪৫) গ্রেপ্তার করে পুলিশ।

পরে সেরজন মুন্সি ৩১ মে মাদারীপুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ায় তাকে জেল হাজতে পাঠানো হয়। সেইসঙ্গে সেরজন মুন্সির তথ্য মতে আরো দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন, উত্তর হোসেনপুর এলাকার মৃত এলাজদ্দিন মুন্সির ছেলে রিপন মুন্সি (৪৭) ও উত্তর চানপট্টি গ্রামের নোকলা খালাসীর ছেলে ছরোয়ার খালাসী(৬০)।

পুলিশ সুপার জানান, গত বছরের ১০ জানুয়ারি স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জুলফিকার খালাসী ও বাবুল মুন্সী নামে দুই ব্যক্তি খুন হয়। এই ঘটনায় দুটি আলাদা হত্যা মামলা রয়েছে। এই ঘটনায় প্রতিপক্ষকে ঘায়েল করতে সালাম শেখকে সেরজন মুন্সি ও তার দলের লোকজন মিলে নিজেরাই খুন করেছে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন।

এছাড়া সেরজন মুন্সি গ্রুপের লোক ছিলেন সালাম শেখ। এরা সবাই জোড়া খুনের আসামি। সস্প্রতি জামিন পেয়ে এই ঘটনা ঘটিয়েছে বলেও জানা যায়। জোড়া খুনের ঘটনা ও সালাম শেখ হত্যা মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, এহসানুর রহমান ভূইয়া, রাজৈর থানার ওসি শেখ সাদী, গোয়েন্দা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/১জুন/কেএম)