শুরু হলো এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপ

প্রকাশ | ০১ জুন ২০২১, ১৮:৩৩ | আপডেট: ০১ জুন ২০২১, ১৮:৩৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে আজ (মঙ্গলবার) থেকে শুরু হয়েছে ফিদে ওয়ার্ল্ড কাপ দাবা ২০২১ এর কোয়ালিফায়িং এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপ ২০২১। তোপখানা রোডস্থ হোটেল এশিয়া ও রিসোর্টের ক্রাউন হলে উদ্বোধন হয়েছে খেলা।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ডঃ বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে এ চ্যাম্পিয়নশিপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

এই প্রতিযোগিতায় মোট ৩৯ জন প্রতিযোগি অংশগ্রহণ করবেন। এতে রয়েছে বাংলাদেশের ২১ জন, মালদ্বীপ হতে ২ জন, নেপাল হতে ৩ জন, পাকিস্তান হতে ১০ ও শ্রীলঙ্কার ৩ জন খেলোয়াড়।

৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ দাবা ইভেন্টের চ্যাম্পিয়ন আগামী ১০ জুলাই হতে রাশিয়ার সোচি শহরে অনুষ্ঠেয় ফিদে ওয়ার্ল্ড কাপ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন। প্রতিযোগিতার বিজয়ীদের নগদ তিন হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হবে। আগামীকাল (বুধবার) বিকাল ৩-০০ (তিন) টা হতে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

(ঢাকাটাইমস/০১জুন/এমএম)