তিন দিনেও সন্ধান মেলেনি যাদুকাটা নদীতে নিখোঁজ মাঝির

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ০২ জুন ২০২১, ১২:৫৫ | প্রকাশিত : ০২ জুন ২০২১, ১২:০৭

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের তিন দিন পার হলেও মাঝি হারিছ মিয়ার (২৪) সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ হারিছ উপজেলা উত্তর বড়দল ইউনিয়নের সীমান্ত এলাকা বড়ঘোফ টিলার নুর ইসলামের ছেলে। গত সোমবার সকাল আটটার দিকে উত্তর বড়দল ইউনিয়নের বারেকটিলা সংলগ্ন যাদুকাটা নদীতে নৌকাডুবিতে নিখোঁজ হন তিনি।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী নিখোঁজ হারিছ মিয়ার সহকারী সাত্তার মিয়া জানান, পাহাড়ি ঢলে প্রবল স্রোত থাকার পরেও প্রতিদিনের মতো ঘটনার দিন সকালে বের হন তারা। এদিন লাউড়েরগড় এলাকা থেকে দুজন যাত্রী ও খেয়া পারাপারকারী মাঝি হারিছ ও তার সহকারী সাত্তারসহ চারজন ইঞ্জিন চালিত নৌকা নিয়ে বারেকটিলায় আসার সময় নদীর মধ্যে একটি বড় গাছ ভেসে আসতে দেখে তারা। এসময় গাছটিকে ধরেও ফেলেছিল তারা। তবে ওই সময় নৌকার ইঞ্জিনের তেল শেষ হয়ে যায়। এরপর তারা লাউড়েরগড় বাজারে ফোন দিয়ে তেল আনার জন্য একজনকে বলে নদীতেই আধা ঘন্টার মতো অপেক্ষা করে। এদিকে প্রচণ্ড পাহাড়ি ঢলের চাপে ধরে রাখা গাছ একদিকে প্রচন্ড চাপ প্রয়োগ করলে নৌকা একদিকে কাত হয়ে ডুবে যায়। তখন হারিছ ও তার সহযোগী সাত্তারসহ দুই যাত্রী নৌকা থেকে নদীতে ঝাঁপ দেয়। অন্যরা সাঁতরে পাড়ে উঠতে পারলেও হারিছ মিয়া উঠতে পারেনি। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

বড়ঘোফ টিলার স্থানীয় মহিবুর রহমান জানান, নিখোঁজ হারিছের সন্ধান এখনও পাওয়া যায়নি। তবে খোঁজাখুঁজি করছেন সবাই। নদীতে প্রবল স্রোতের কারণে তার সন্ধান পাওয়া কঠিন হয়ে পড়েছে। তার পরিবারসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ তরফদার জানান, ঘটনাটি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ফায়ার সার্ভিসকেও জানানো হয়। তবে এখনও নিখোঁজ হারিছের লাশ পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :