জয়ে ফ্রেঞ্চ ওপেন শুরু নাদাল-জকোভিচের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০২১, ১৬:০৪ | প্রকাশিত : ০২ জুন ২০২১, ১৩:০৪

জয়ের মাধ্যমে ফ্রেঞ্চ ওপেন টুর্নামেন্ট শুরু করল দুই টেনিস কিংবদন্তি তারকা রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচ। নিজ নিজ ম্যাচে অ্যালেক্সেই পপিরিনকে হারিয়েছেন রাফা এবং টেনিস সান্ডগ্রেনের বিপক্ষে জয় পেয়েছেন জকোভিচ।

টুর্নামেন্টের প্রথমপর্বের খেলায় তৃতীয় সেট ২-৫ পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত সরাসরি সেটেই জয় ছিনিয়ে নেন রাফা। মঙ্গলবার নাদাল শুরু থেকেই ছন্দে ছিলেন। প্রথম দু’টি সেটই কিছুটা এক তরফাভাবে জিতে নেন রাফা; কিন্তু তৃতীয় সেটে ঘুরে দাঁড়ান অ্যালেক্সেই পপিরিন। নাদালের সার্ভিস ব্রেক করে ৫-২ এগিয়ে যান তিনি।

কিন্তু সেখান থেকে লড়াই করে তৃতীয় সেটেও জয় ছিনিয়ে নেন নাদাল। খেলার ফল ৬-২, ৬-৩, ৭-৬ (৭/৩)। দ্বিতীয় রাউন্ডে নাদাল মুখোমুখি হবেন ফ্রান্সের রিচার্ড গেসকের।

এদিকে কোর্টে নিজের আধিপত্য ধরে রেখেছেন সার্বিয়ান টেনিস তারকাও। নিজের প্রথম ম্যাচে সরাসরি সেটে তিনি হারিয়ে দেন টেনিস সান্ডগ্রেনকে। জকোভিচের পক্ষে ফল হলো ৬-২, ৬-৪ এবং ৬-২। ৩ জুন তিনি মুখোমুখি হবেন পাবলো কুয়েভাসের।

একইদিন নারী এককে বিশ্বের এক নম্বর তারকা অ্যাশলে বার্টিও প্রথম রাউন্ডে জয় পেয়েছেন। যদিও দ্বিতীয় সেটে বেশ চাপেই পড়ে গিয়েছিলেন। শেষ পর্যন্ত বার্নার্ডা পেরাকে ৬-৪, ৩-৬, ৬-২ সেটে হারিয়েছেন তিনি।

এদিকে নাওমি ওসাকার পর ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন পেট্রা কেভিটোভাও। সংবাদ সম্মেলনে যোগ দিতে গিয়েই চোট পান তিনি। ফলে নিজেকে সরিয়ে নিতে হয়েছে চেক এই তারকাকে। নিজের প্রথম রাউন্ডের ম্যাচে গ্রিত মিনেনকে ৬-৭, ৭-৬, ৬-১ গেমে জিতে উঠে গিয়েছিলেন পরের রাউন্ডে।

(ঢাকাটাইমস/০২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :