হাসপাতাল ছেড়ে পালানোর পর ৩ করোনা রোগীর বাড়ি লকডাউন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২১, ১৯:২৯

করোনা পজিটিভ শুনে হাসপাতাল থেকে পালিয়েছেন চিকিৎসাধীন তিনজন রোগী। পরে তাদের অবস্থান শনাক্ত করে তিনটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বুধবার সকালে মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার কাজী আবু আহসান জানান, গত সোমবার (৩১ মে) রাতে করোনা উপসর্গ জ্বর, ঠান্ডা-কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয় ছয়জন রোগী। মঙ্গলবার তাদের কাছ থেকে নমুনা সংগ্রহ করে যবিপ্রবি ল্যাবে পাঠানো হয়। বুধবার সকালে রিপোর্ট আসে। সেখানে ছয়জনের মধ্যে তিনজনের করোনা পজিটিভ আসে।

দায়িত্বপ্রাপ্তরা বিষয়টি ওইসব ব্যক্তিদের জানানোর পর তারা হাসপাতাল থেকে পালিয়ে যান। পালিয়ে যাওয়া করোনা আক্রান্তরা হলেন- মহম্মদপুর উপজেলা সদরের রুইজানি গ্রামের মৃত হাসান উদ্দিন মুন্সীর ছেলে আলী আকবর মুন্সী(৬০), একই গ্রামের মৃত তমাল মোল্যার ছেলে আবু মোল্যা(৬০) ও বিনোদপুর এলাকার হাসেম মৃধার স্ত্রী(৫০) খাদিজা বেগম।

পালানোর পর ভর্তি রেজিস্ট্রারে থাকা রোগীদের মোবাইল ফোন নম্বরও বন্ধ পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে পলাতকদের অবস্থান জানার জন্য বের হয়। পরে রুইজানি গ্রামে দুজনকে তাদের বাড়িতে পাওয়া গেলেও নারানপুর গ্রামের ওই রোগীকে তার বাড়িতে পাওয়া যায়নি। পরে তাকে উপজেলার শ্যামনগর গ্রামের আত্মীয় বাড়িতে পাওয়া যায়।

পরে আক্রান্তদের অবস্থান নেয়া তিন বাড়ি লাল পতাকা টাঙিয়ে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পাল বলেন, ওই তিনজন করোনা রোগীর অবস্থান নেয়া তিনটি বাড়িই লকডাউন ঘোষণা করা হয়েছে। সেখানে লাল পাতাকা টাঙানো হয়েছে। এছাড়া তাদের জন্য প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তাও দেয়া হয়েছে।

এদিকে সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান জানান, বুধবার পাওয়া ২৭টি রিপোর্টের মধ্যে মহম্মদপুরে তিনজনের করোনা শনাক্ত হয়েছে। মাগুরা থেকে ল্যাবে পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট সাত হাজার ৯৮২টি সন্দেহজনক নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট এসেছে সাত হাজার ৯৫৫টি। এর মধ্যে করোনা পজিটিভ এক হাজার ২৬০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১২১৭ জন। বর্তমানে হোম আইসোলেশনে আছেন ১৬ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন।

(ঢাকাটাইমস/২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :