বেনজেমার ফেরার দিনে ফ্রান্সের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২১, ১৫:০১

দীর্ঘদিন পর ফ্রান্স জাতীয় ফুটবল দলে ফিরেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের এই তারকার ফেরার দিনে ওয়েলসের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে দিদিয়ের দেশামের শিষ্যরা। দল বড় জয় পেলেও এদিন গোলের দেখা পাননি বেনজেমা।

এদিন ম্যাচের শুরু থেকে বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ফ্রান্স। চতুর্থ মিনিটেই পল পগবার চমৎকার ক্রসে পরীক্ষা নেন ওয়েলস গোলরক্ষক ড্যানি ওয়ার্ডের। পরের মিনিটে নিজেদের প্রথম সুযোগ পায় ওয়েলস। ড্যানিয়েল জেমসের চেষ্টা ব্যর্থ করে দেন ফরাসি গোলরক্ষক হুগো লরিস।

ম্যাচের ২৩তম মিনিটে পেনাল্টি পায় ফ্রান্স। কিন্তু জাতীয় দলে ফেরার ম্যাচেই স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন বেনজেমা। বিরতির ১০ মিনিট আগে এগিয়ে যায় ফ্রান্স। আদ্রেয়া র‌্যাবিওটে শট ফিরিয়ে দিলেও সামনে থাকা এমবাপ্পে গোল পেয়ে যান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান। এমবাপের ফ্লিক থেকে বল পেয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বুলেট গতির আড়াআড়ি শটে জাল খুঁজে নেন বার্সেলোনা ফরোয়ার্ড।

৭০তম মিনিটে বেনজেমার শট এক জনের পায়ে লেগে দিক পাল্টে বাইরে দিকে চলে যায়। নয় মিনিট পর গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন তিনি। বাইলাইন থেকে জুল কুন্দের ক্রস বুক দিয়ে নামিয়ে শট নেন এই স্ট্রাইকার। পোস্টে লেগে বল ফিরলে কাছে পোস্ট দিয়ে জাল খুঁজে নেন দেম্বেলে।

এরপর ম্যাচে আর কোনো গোল হয়নি। ফলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রান্স জাতীয় ফুটবল দল। আগামী ১৬ জুন ইউরোয় নিজেদের প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে খেলার আগে বুলগেরিয়ার মুখোমুখি হবে ফ্রান্স।

(ঢাকাটাইমস/০৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :