পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন ছিনতাইকারী শনাক্ত

প্রকাশ | ০৪ জুন ২০২১, ২৩:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর বিজয় সরণী এলাকায় গাড়িতে কথা বলার সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার ঘটনায় একজনকে চিহ্নিত করতে পেরেছে পুলিশ। তবে ফোনটি এখনও উদ্ধার করা যায়নি।

শুক্রবার সংবাদমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার আ স ম মাহতাব উদ্দিন।

তিনি বলেন, ওই ছিনতাইকারীর নাম-ঠিকানাসহ বিস্তারিত তথ্য পাওয়া গেছে। সে রাস্তার মুখে স্থাপিত উড়োজাহাজের ভাস্কর্যের নিচে ঘুমাত। তাকে ধরতে অভিযান চলছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনাস্থল বিজয় সরণির উড়োজাহাজ ক্রসিংয়ে সিসিটিভি ক্যামেরা ছিল না। পুলিশ আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ জব্দ করে বিশ্লেষণ করেছে। কিন্তু কিছুই পায়নি। প্রকৃতপক্ষে এটি ছিনতাইয়ের ঘটনা নয়। কোনো হেরোইনসেবী সুযোগ বুঝে ছোঁ মেরে মুঠোফোনটি নিয়ে চলে যায়।

ওই ঘটনার পর রাজধানীর বিজয় সরণি, তেজগাঁও, চন্দ্রিমা উদ্যান, কাফরুল এলাকার ১০-১২ জন চিহ্নিত ছিনতাইকারীকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এ ছাড়া চন্দ্রিমা উদ্যানের ভেতরের টোকাই-ছিনতাইকারী, শেরেবাংলা নগর মাঠসংলগ্ন এলাকার টোকাই, আগারগাঁওসহ আশপাশ এলাকার স্থানীয় এবং সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হয়।

গত রবিবার পরিকল্পনা মন্ত্রণালয় থেকে বের হয়ে বিজয় সরণির ট্রাফিক সিগন্যালের যানজটে আটকা পড়ে পরিকল্পনামন্ত্রীকে বহনকারী গাড়িটি। তখন গাড়ির গ্লাস খুলে মুঠোফোনে কথা বলছিলেন মন্ত্রী। এ সময় হঠাৎ এক ছিনতাইকারী ফোনটি ছিনিয়ে নেয়। এ ঘটনায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ব্যক্তিগত সহকারী কাফরুল থানায় একটি মামলা দায়ের করেন।

ঢাকাটাইমস/০৪জুন/ইএস