ঠাকুরগাঁওয়ে চলছে কোচিং বাণিজ্য, স্বাস্থ্যঝুঁকিতে শিক্ষার্থীরা

জুনাইদ কবির, ঠাকুরগাঁও
| আপডেট : ০৬ জুন ২০২১, ১২:২৭ | প্রকাশিত : ০৬ জুন ২০২১, ১২:২৩

করোনা মহামারির কারণে দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু ঠাকুরগাঁও সদর উপজেলায় নির্দেশ অমান্য করে চলছে কোচিং ও প্রাইভেট বাণিজ্য। অভিযান-জরিমানা করেও থামানো যাচ্ছে না তাদের। ফলে শিক্ষার্থীদের মধ্যে আইন না মানার প্রবণতা যেমন বাড়ছে তেমনি বাড়ছে স্বাস্থ্যঝুঁকি।

শহরের হাজিপাড়া এলাকা ঘুরে দেখা গেছে, নর্থ ভিউ স্কুলসহ আশপাশের ৪/৫টি কোচিং সেন্টারে চলছে ক্লাস।

কোচিংয়ের দায়িত্বরতরা বলেন, তারা অনলাইনে কোচিং করাচ্ছেন। তবে কোচিং সেন্টারে শিক্ষার্থীরা কী করছে তার কোনো সদুত্তর দিতে পারেননি তারা। কোচিংয়ের ব্যাচে পড়াতে দেখা যায় মিঠুন, তুশারসহ নাম প্রকাশে অনিচ্ছুক আরো কয়েকজনকে শিক্ষককে।

করোনার পরস্থিতিতে নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং বা প্রাইভেট পড়ানোয় শিক্ষার্থীসহ তাদের পরিবারের সদস্যরা ঝুঁকিতে পড়ছে বলে মনে করছেন সচেতন মহল।

করোনা সংক্রমণ রোধে গত বছরের ১৬ মার্চ দেশের সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। তারপর থেকে এখনো পর্যন্ত সেই নির্দেশ বলবৎ রয়েছে। এর মধ্যে দেশে করোনার নতুন ঢেউ শুরু হয়েছে। এর মধ্যেও নির্দেশনা মানছে না বেশিরভাগ কোচিং সেন্টার।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, করোনা পরিস্থিতিতে অযাচিতভাবে যারা কোচিং বাণিজ্য চালাবেন, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ন্ত্রণ করতে আমাদের ভ্রাম্যমাণ আদালত সর্বদা কাজ করে যাচ্ছে।

(ঢাকাটাইমস/৬জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :